Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৭, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:২৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ভূমি মন্ত্রণালয়ের ৫৪৮ জনকে পদোন্নতি


১১ ডিসেম্বর ২০১৯ বুধবার, ০৮:৩২  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভূমি মন্ত্রণালয়ের ৫৪৮ জনকে পদোন্নতি

ঢাকা: ভূমি মন্ত্রণালয়ের আওতাধীন ব্যবস্থাপনা বিভাগ ও সেটেলমেন্ট বিভাগের সার্ভেয়ার এবং সমমানের পদ (৩য় শ্রেণি) থেকে ৫৪৮ জনকে কানুনগো ও উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার (২য় শ্রেণি) পদে পদোন্নতি দেয়া হয়েছে। লটারির মাধ্যমে এই পদোন্নতি দেয়া হয়।

বুধবার ভূমি মন্ত্রণালয়ে এ লটারির আয়োজন করা হয়। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমানের উপস্থিতিতে অনুষ্ঠিত লটারিতে ৫৪৮ জনকে পদোন্নতি দেয়া হয়।

স্বচ্ছতা নিশ্চিত করতেই এ ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান বলেন, সবাই পছন্দের এলাকায় পদায়ন চায়। এক্ষেত্রে সরকারের সীমাবদ্ধতা রয়েছে। সবাইকে এক জায়গায় দেয়া যায় না। তাই লটারির মাধ্যমে এ সব কর্মকর্তার পদায়ন করা হচ্ছে।

মন্ত্রী বলেন, ভূমি মন্ত্রণালয়কে আমরা একটি শৃঙ্খল পদ্ধতিতে এগিয়ে নিতে চাই। লটারির মাধ্যমে যেভাবে পদোন্নতি দেয়া হলো এতে প্রশ্ন ওঠার কোনো সুযোগ নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী বলেন, দায়িত্ব নেয়ার পর পরিবর্তনের একটি বার্তা দেয়া হচ্ছে। যে কোনো অভিযোগ এলে আমরা তার সত্যতা যাচাই করি। এরপরই ব্যবস্থা নেয়া হয়। আমি তো আর সবসময় এখানে থাকব না। তাই ভবিষ্যতে যারা আসবেন, আশা করি তারাও এই পদ্ধতি অনুসরণ করবেন।

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) মাধ্যমে নন-ক্যাডার থেকে ১০ হাজার সার্ভেয়ার ও সেটেলমেন্ট অফিসার নিয়োগ দেয়া হবে বলেও জানান মন্ত্রী।

এ সময় ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান বলেন, বিভিন্ন মামলা ও অন্যান্য কারণে ২০০৭ সাল থেকে সার্ভেয়ারদের পদোন্নতি দেয়া যায়নি। তবে এবার সে বাধা দূর হলো।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

জাতীয় -এর সর্বশেষ