Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ১ ১৪৩১, রোববার ১৬ জুন ২০২৪

বেনজীরের সাভানা ইকো পার্কের সবই ক্রোক করেছে জেলা প্রশাসন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:১৯, ১১ জুন ২০২৪

প্রিন্ট:

বেনজীরের সাভানা ইকো পার্কের সবই ক্রোক করেছে জেলা প্রশাসন

ফাইল ছবি

গোপালগঞ্জে সাভানা ইকো রিসোর্টের সব কৃষিজমি, পুকুর, জলাশয়সহ যা আছে সবই ক্রোক করা হয়েছে। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেছেন, দুর্নীতি দমন কমিশনে দায়েরকৃত মামলায় স্পেশাল জজের রায়ের পরিপ্রেক্ষিতে এটা করা হয়েছে।

সোমবার দুপুরে সাভানা পার্ক পরিদর্শনের পর জেলা প্রশাসক বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক ও সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) সহযোগিতায় আমরা এই ক্রোক আদেশটি জারি করেছি। এটা শুধু ক্রোক নয়, এই রিসোর্ট রক্ষণাবেক্ষণের মাধ্যমে আমরা সচল করব।

এখানে ফলগাছ, পুকুর, কটেজ ও বিভিন্ন রাইড রয়েছে। সঠিক পরিকল্পনার মাধ্যমে কিভাবে এসব ব্যবহার উপযোগী করা যায় এবং মানুষ এসে এখানে চিত্তবিনোদন করতে পারে, সেই ব্যবস্থা গ্রহণ করা হবে। অচিরেই পার্কটি চালুর উদ্যোগ নেওয়া হবে।’

আদালতের নির্দেশে অবৈধ সম্পদ অর্জনের দায়ে অভিযুক্ত পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের নামে এই পার্কের রিসিভার নিয়োগপ্রাপ্তির পরে পার্ক পরিদর্শন করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ফারহানা জাহান উপমা, দুদক গোপালগঞ্জের উপপরিচালক মশিউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহসিন উদ্দীন, জেলা মৎস্য কর্মকর্তা বিজন নন্দী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (শস্য) সনজয় কুমার কুণ্ড, সহকারী কমিশনার মো. সেবগাতুল্যাহসহ সরকারি অন্যান্য দপ্তরের কর্মকর্তারা।

পরে দুর্নীতি দমন কমিশন (দুদক) গোপালগঞ্জের উপপরিচালক মশিউর রহমান পার্কের ফটকের সামনে একটি ক্রোক বিজ্ঞপ্তি টাঙিয়ে দেন। এই বিজ্ঞপ্তিতে সাভানা পার্কের ক্রোক করা মালামালের বিবরণ রয়েছে।

এর আগে গত শুক্রবার সন্ধ্যায় গোপালগঞ্জ জেলা প্রশাসন এবং মাদারীপুর ও গোপালগঞ্জের দুর্নীতি দমন কমিশনের দুটি দল সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কে এসে এর নিয়ন্ত্রণ বুঝে নেয়।

ওই দিন রাত সাড়ে ১১টার দিকে পার্কের প্রধান ফটকের সামনে মাইকিং করে নিয়ন্ত্রণ নেওয়ার ঘোষণা দেন গোপালগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মিজ বাবলী শবনম।

উল্লেখ্য, ২০১৫ থেকে ২০২০ সাল পর্যন্ত র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত আইজিপি থাকাকালীন বেনজীর আহমেদ গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে প্রায় ৬২১ বিঘা জমির ওপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer