Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

‘লোক দেখানো মা দিবস নয়’

মায়েদের সম্মানে রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট’র ব্যতিক্রমী আয়োজন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:২৩, ১৭ মে ২০২৩

আপডেট: ০০:২৫, ১৭ মে ২০২৩

প্রিন্ট:

মায়েদের সম্মানে রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট’র ব্যতিক্রমী আয়োজন

-রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট-এর মা দিবসের অনুষ্ঠানে সংবর্ধিত মায়েদের সঙ্গে আয়োজকরা।

জীবদ্দশায় প্রতিটি মায়ের যথাযথ মর্যাদার আসন নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন রোটারি ক্লাব অব চিটাগাং ইস্ট-এর নেতারা। ক্লাবের ৮৮৩ তম পাক্ষিক সভা ও মা দিবসের অনুষ্ঠানে বক্তারা বলেছেন, একটি সুখী পরিবারের প্রাণ ভোমরা হলেন মা। মা হলেন প্রতি মূহুর্তে ভালোবাসা ও শ্রদ্ধা এবং সম্মানের।  

তারা বলেন, জীবদ্দশায় মায়েদের প্রতি যথাযথভাবে দায়িত্ব পালন করলে সমাজে এতো বৃদ্ধাশ্রম হতো না। লোক দেখানো মা দিবস নয়, সত্যিকারার্থে মা-বাবাকে ভালোবাসতে হবে।

সোমবার স্থানীয় হালদী রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে ক্লাব প্রেসিডেন্ট এ.কে. এম সাইদুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও সেক্রেটারি ইলেক্ট রোটারিয়ান লেখক-সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-ক্লাব মেম্বার রোটারিয়ান পিপি এ.আর খান, রোটারিয়ান পিপি লে. কর্নেল (অব.) জয়নুর রশীদ, রোটারিয়ান পিপি কামরুল ইসলাম, চট্টগ্রামের প্রথম ক্লিনিক্যাল পুষ্টিবিদ রোটারিয়ান পিপি হাসিনা আক্তার লিপি, রোটারিয়ান পিপি মোহাম্মদ শহীদ উল্লাহ, রোটারিয়ান পিপি জয় দেব দাশ, প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান নাসিমা আখতার, রোটারিয়ান নিলুফার আজাদ, রোটারিয়ান মিজানুর রহমান, রোটারিয়ান বৃজেট ডায়েস, রোকসানা আকতার রুনা প্রমুখ।

অনুষ্ঠানে সফল মা অধ্যক্ষ ড. আনোয়ারা আলম, প্রফেসর ডা. বাসনা মুহুরী এবং চমেক হাসপাতালের অজ্ঞাত রোগীদের ঠিকানা খ্যাত সাইফুল ইসলাম নেসার-এর মা আমেনা বেগমকে বিশেষ সংবর্ধনায় অভিষিক্ত করা হয়। সভ্যতার সূচনালগ্ন থেকে মাকে স্রষ্টা হিসেবে দেখার কথা উল্লেখ করে অধ্যক্ষ ড. আনোয়ারা আলম বলেন, প্রতিটি দিন মায়ের। প্রতিটি মূহুর্তও। মায়েদের ছাড়া কোন সৃষ্টিই সম্পূর্ণ হয় না। তবে, বর্তমান মায়েদের অনেক ব্যস্ততা ও  সফলতার পাশাপাশি পারিবারিক বন্ধন সংকুচিত হচ্ছে, মানুষে মানুষে বাড়ছে বিচ্ছিন্নতা এবং মাদকাসক্ত প্রজন্ম বেড়ে চলেছে বলে ড. আনোয়ারা আলম অভিমত ব্যক্ত করেন।

প্রফেসর ডা. বাসনা মুহুরী নিজের মায়ের স্মৃতিচারণ করে সকল মায়ের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, তাঁর মা এক হাতে মানুষ করেছেন ৫ ভাই-বোনকে। সবাই আজ সমাজে প্রতিষ্ঠিত। বিশেষ শিশুর মা হিসেবে নিজের ৩৫ বছরের সংগ্রাম ও সাফল্যের কথা উল্লেখ করে তিনি বলেন, অর্ণব তাঁর সারা জীবনের অনুপ্রেরণার উৎস। সন্তান লালন-পালনে তাঁর যতটুকু না কষ্ট হয়েছে এ সমাজ তাঁকে অনেক বেশি কষ্ট দিয়েছে। আমেনা বেগম তাঁর ছেলে নেসার-এর জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। নেসার যেন আমৃত্যু ভালো কাজ করে যেতে পারে। 

৮৮৩ তম সভায় ক্লাবের গুরুত্বপূর্ণ কিছু বিষয় উপস্থাপন করা হয়। পরে রোটারিয়ান পিপি এ.আর খান-এর জন্মবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানানো এবং র‌্যাফেল ড্র’র মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer