Bahumatrik :: বহুমাত্রিক
 
২ শ্রাবণ ১৪২৬, বুধবার ১৭ জুলাই ২০১৯, ২:৫৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আগামী ৬-৭ দিন ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে


০৮ মে ২০১৯ বুধবার, ১১:৩৯  এএম

বহুমাত্রিক ডেস্ক


আগামী ৬-৭ দিন ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে

ঢাকা : ফণীর কারণে পিছিয়ে যাওয়া প্রথম সাবমেরিন কেবল ‘সি-মি-উই-৪’ এর মেরামতের কাজ আজ বুধবার থেকে শুরু হচ্ছে। এর ফলে আগামী ৬ থেকে ৭ দিন ইন্টারনেটে ধীরগতির সমস্যায় পড়তে পারেন গ্রাহকরা। সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে ‘সি-মি-উই-৪’ এর তৃতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজটি এপ্রিল মাসের শেষ দিকে হওয়ার কথা ছিল। কিন্তু ওই সময় বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ফণীর অবস্থানের কারণে কাজটি পিছিয়ে যায়।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসসিসিএল জানায়, কাজটি ‘রি-শিডিউল’ করে বুধবার থেকে শুরু হবে। এর ফলে আগামী ৬ থেকে ৭ দিন কক্সবাজার ল্যান্ডিং স্টেশনে টার্মিনেটেড সার্কিটগুলো বন্ধ থাকবে। ফলে রক্ষণাবেক্ষণ কাজ চলাকালে ইন্টারনেট গ্রাহকরা সাময়িকভাবে সামান্য ধীরগতির সম্মুখীন হতে পারেন।

ইতোমধ্যে কক্সবাজার ল্যান্ডিং স্টেশন থেকে প্রথম রিপিটার প্রতিস্থাপনের কাজ সফলভাবে শেষ হয়েছে বলেও জানায় বিএসসিসিএল। তবে দ্বিতীয় সাবমেরিন কেবল (সি-মি-উই-৫) এবং আইটিসি (ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল কেবল) অপারেটরদের সার্কিট চালু থাকায় আন্তর্জাতিক ভয়েস, ডেটা ও ইন্টারনেট সার্ভিসে ‘উল্লেখযোগ্য কোনো সমস্যা হবে না।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

প্রযুক্তির সাথে -এর সর্বশেষ