Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ শ্রাবণ ১৪২৬, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ৪:০১ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

যানজটের অপর নাম ফ্ল্যাশ মব


২৬ মার্চ ২০১৪ বুধবার, ১২:২৫  এএম

মাহেনূর মোস্তারী জুঁই, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


যানজটের অপর নাম ফ্ল্যাশ মব

ঢাকা: ‌‌‌‘চার ছক্কা হই হই
বল গড়াইয়া গেলো কই ?’
ক্রিকেট জ্বরে ভুগছে গোটা বাংলাদেশ ।  আই সি সি টি-২০ ওয়ার্ল্ড কাপের পঞ্চম আসর বসেছে বাংলাদেশে। তাই আমাদের মাতামাতিটা ও একটু বেশি । আর এই  আই সি সি টি-২০ ওয়ার্ল্ড কাপে নতুন মাত্রা যোগ করেছে ফ্ল্যাশ মব । ফ্ল্যাশ মব হচ্ছে, একদল মানুষ যারা হঠাৎ করে জনাকীর্ণ স্থানে স্বল্প সময়ের জন্যে অপ্রচলিত-উদ্দেশ্যহীনভাবে বিনোদনমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকে এবং তারপর সবাই বিচ্ছিন্ন ভাবে বিভিন্ন স্থানে ছড়িয়ে গিয়ে আবার প্রস্থান ঘটায়।

সর্বপ্রথম ফ্ল্যাশ মব করা হয় আমেরিকার ম্যানহাটন শহরে । যে কোনও ধরনের বিশ্ব ক্রীড়া প্রতিযোগিতারই একিটি করে থিম সং থাকে সারা বিশ্বে উক্ত প্রতিযোগিতার প্রচারের জন্য । বাংলাদেশ ও এর ব্যাতিক্রম নয় । আই সি সি টি-২০ ওয়ার্ল্ড কাপের পঞ্চম আসরের থিম সং করেছে বাংলাদেশের একঝাঁক তরুণ শিল্পী । আর এই গানের দৃশ্যায়নে অংশ নিয়েছে একঝাক তরুণ- তরুণী । মূলত এই গানের মাধ্যমেই বাংলাদেশের মানুষ ফ্ল্যাশ মবের সাথে পরিচিত হয় ।

বাংলাদেশ ক্রিকেট টিমকে উজ্জীবিত করার জন্য বাংলাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ফ্ল্যাশ মবের আয়োজন করে । প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোও পিছিয়ে নেই । কিন্তু বেশির ভাগ প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ঢাকা মহানগর কেন্দ্রিক হওয়ায় তাদেরকে রাস্তার মাঝেই কাজটি সাড়তে হয়েছে । কারণ প্রাইভেট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস তেমন একটা সম্প্রসারিত নয় । কিন্তু রাস্তার মাঝে এই ফ্ল্যাস মবের আয়োজন করতে গিয়ে ঢাকার প্রধান সড়কগুলোতে যানজটের সৃষ্টি হয়  এতে মানুষের ভোগান্তির কোনও শেষ নেই ।

এমনিতেই ঢাকা যানজটের নগরী । অতি সম্প্রতি ঢাকার ধানমন্ডিস্থ একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয় রাস্তার মাঝে ফ্ল্যাশ মব করতে গিয়ে প্রায় তিন ঘণ্টার মত সকল প্রকার যান চলাচল বন্ধ রাখে ।এতে শিশু, মহিলা, বৃদ্ধ সহ অনেকেই ভোগান্তির স্বীকার হয় । কিন্তু যে জিনিসটা অনেকেরই নজর এড়িয়ে যায় সেটা হল এই আটকে থাকা যানবাহন গুলোর মাঝে একটি অ্যাম্বুলেন্সও ছিল ।  আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত সদস্যদেরকেও অনেকটাই নির্বাক থাকতে দেখা গেছে।
বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ