Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৪ ১৪৩১, রোববার ২৮ এপ্রিল ২০২৪

নির্বাচনে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা দমন করা হবে: আইজিপি

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫১, ৪ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

নির্বাচনে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা দমন করা হবে: আইজিপি

ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে কেউ চেষ্টা করলে সেটা দৃঢ়হস্তে দমন করা হবে।সোমবার দুপুর ১২টায় সিনিয়র সচিবের পদমর্যাদা পেয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনী সব সময় সফলভাবে নির্বাচনী দায়িত্ব পালন করে আসছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণ ও চমৎকারভাবে সম্পন্ন হয়েছে। আগামী নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে যদি কেউ চেষ্টা করে সেটা প্রতিহত করার মতো যথেষ্ট সক্ষমতা, জনবল, প্রশিক্ষণ, ইকুইপমেন্ট ও লজিস্টিক পুলিশের আছে। তাই আইনশৃঙ্খলার অবনতিজনিত যেকোনো পরিস্থিতি উদ্ভব হলে সেটা দৃঢ়হস্তে দমন করা হবে।

পুলিশপ্রধান আরও বলেন, নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত নির্বাচনে যে দায়িত্ব দেবে সেই দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত আছি। পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। যার কারণে দেশে আইনশৃঙ্খলার পরিস্থিতি প্রভূত উন্নয়ন হয়েছে ও দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। এর আগে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু সহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব শহিদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাতে অংশ নেন।

এ সময় বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসান, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক, গোপালগঞ্জের পুলিশ সুপার আফিফা আল-বেলী, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer