Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ বৈশাখ ১৪২৬, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ৬:০৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ডিএসকে সংলাপ

নারীর ক্ষমতায়নে ত্বরান্নিত হবে সামগ্রিক উন্নয়ন


২৮ মার্চ ২০১৯ বৃহস্পতিবার, ০১:৪৭  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


নারীর ক্ষমতায়নে ত্বরান্নিত হবে সামগ্রিক উন্নয়ন

গাজীপুর: টেকসই জীবিকায়নের মাধ্যমে শহরের নারীদের ক্ষমতায়নে দেশের সামগ্রিক উন্নয়ন ত্বরান্নিত হবে। বুধবার গাজীপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) আয়োজিত এক সংলাপে এই মন্তব্য করেছেন বক্তারা।

গাজীপুর জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে ‘নারীর প্রতি সহিংসতা: নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের পথে চ্যালেঞ্জ’ শীর্ষক এ সংলাপে অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে সংলাপে এনজিও কর্মকর্তা প্রিয়দর্শন মন্ডল, সাংবাদিক কাজী মোসাদ্দেক হোসেন, সৈয়দ মোকছেদুল আলম (লিটন) প্রমুখ আলোচনায় অংশ নেন।

প্রকল্পের অর্থ সহায়তাকারী প্রতিষ্ঠান অক্সফ্যাম-এর জেন্ডার জাস্টিস ম্যানেজার নাজমুন নাহারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রকল্প পরিচিতি ও সাফল্য উপস্থাপন করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল ইসলাম। সংলাপে বক্তারা বলেন, সচেতনতা সৃষ্টি ও সমাজের সবাইকে নেতিবাচক দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে ইতিবাচক ভূমিকা পালনের মধ্যে দিয়ে নারীর প্রতি সহিংসতা কমে আসবে। এতে ত্বরান্নিত হবে সামগ্রিক উন্নয়ন।

প্রসঙ্গত: ‘এমপাওয়ারিং উইমেন এন্ড বিল্ডিং সাসটেইনেবল লাইফলিহুড ইন বাংলাদেশ’ প্রকল্প বাস্তবায়ন করছে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)। বেসরকারি উন্নয়ন সংস্থা ডিএসকে ঢাকার কামরাঙ্গীরচর ও বাউনিয়াবাদ এবং গাজীপুরের হোতাপাড়া ও বোর্ডবাজার-এ সরাসরি সুবিধাভোগী ৩ হাজার গৃহভিত্তিক নারীকর্মী নিয়ে এই কার্যক্রম চালাচ্ছে ২০১৭ সালের মার্চ থেকে। চলতি বছরের মার্চে শেষ হবার কথা থাকলেও বর্ধিত সময় অনুযায়ী এ প্রকল্পের সময় শেষ হচ্ছে আগামি ডিসেম্বরে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।