Bahumatrik :: বহুমাত্রিক
 
৬ কার্তিক ১৪২৭, বুধবার ২১ অক্টোবর ২০২০, ১০:১৫ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঘরেই তৈরি করুন ফল-সবজির রায়তা


০৪ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার, ০৭:১৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঘরেই তৈরি করুন ফল-সবজির রায়তা

সারাদিন স্বাস্থকর খাবার খাওয়াটা জরুরী। তবে প্রতিদিন একই রকম খাবার কারোরই ভালো লাগে না। তাই খাবারে ভিন্নতা আনা প্রয়োজন। সবজি ফলের রায়তা অত্যন্ত সুস্বাদু এবং স্বাস্থকর একটি খাবার। তাই প্রিয়জনদের সামনে নতুন কিছু দিতে ঘরে তৈরি করতে পারেন সবজি ফলের রায়তা। দেখে নিন ফলের রায়তা তৈরিতে কি লাগবে আর কিভাবে তৈরি করতে হবে।

উপকরণ:

আপেল কুচি আধা কাপ, পাকা আম কুচি আধা কাপ, লাল আঙুর কুচি আধা কাপ, পাকা পেঁপে কুচি আধা কাপ, শসা কুচি ১ কাপ, গাজর মিহি কুচি আধা কাপ, কাঁচামরিচ কুচি ১টি, চিনি ১ টেবিল চামচ, লেবুর রস ২ টেবিল চামচ, সাদা গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, বিট লবণ ১ চা চামচ, ধনে পাতা কুচি ২ টেবিল চামচ, পুদিনা পাতা কুচি ২ টেবিল চামচ, জিরা টালা গুঁড়া ১ চা চামচ, ভাজা কাজু বাদাম কুচি ৩ টেবিল চামচ, টক দই ১ কাপ, মিষ্টি দই ১ কাপ, লবণ পরিমাণমতো।

প্রণালী:

গাজর, শসা ও সব ফলের কুচি লেবুর রস দিয়ে মাখিয়ে রাখতে হবে। ধনে পাতা, পুদিনা পাতা, জিরা গুঁড়া ও কাজু কুচি বাদে বাকি সব উপকরণ টক দই ও মিষ্টি দইয়ের সঙ্গে মিশিয়ে ভালোভাবে ফেটিয়ে লেবু মাখানো সবজি ও ফলের কুচি মিলিয়ে পরিবেশন পাত্রে ঢেলে জিরা টালা গুঁড়া, ধনে পাতা কুচি, পুদিনা পাতা কুচি ও কাজু কুচি ছিটিয়ে পরিবেশন করতে হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।