Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

অনন্ত-রাধিকা’র রাজকীয় বিয়ের নিমন্ত্রণপত্র প্রকাশ্যে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১৫, ১ জুন ২০২৪

প্রিন্ট:

অনন্ত-রাধিকা’র রাজকীয় বিয়ের নিমন্ত্রণপত্র প্রকাশ্যে

ফাইল ছবি

ভারতের বিজনেস টাইকুন মুকেশ আম্বানির নাম বিশ্বব্যাপী সমাদৃত। সেই আম্বানিদের অনুষ্ঠান মানেই যেন রাজকীয় ব্যাপার! কিংবা রাজকীয় ব্যাপারকেও হার মানায়। বিশাল আয়োজনকে অনুষ্ঠান না বলে, উৎসব বলাই শ্রেয়। প্রথমে আহমেদাবাদের জামনগরে ও বর্তমানে ইতালিতে আয়োজিত হয়েছে জমকালো প্রাক-বিবাহ অনুষ্ঠান। আর সেই অনুষ্ঠানের জৌলুস ও আবেদন এতো তীব্র যে তা বর্ণনাতীত।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্ট এই বছরের জুলাই মাসে বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন। বর্তমানে তাদের দ্বিতীয় প্রাক-বিবাহ অনুষ্ঠান চলছে ইতালির বিলাসবহুল ক্রুজে। এই অনুষ্ঠানে বড় বড় শিল্পপতি থেকে শুরু করে, বলিউড অভিনেতারা ভিড় জমিয়েছেন। তারই মাঝে প্রকাশ্যে এসেছে দুজনের বিয়ের কার্ড। 

আগামী ১২ জুলাই মুম্বাইয়ে রাধিকা মার্চেন্টের সঙ্গে বিয়ে হতে চলেছে ধনকুবের মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির। শোনা যাচ্ছিল, দুবাইয়ে বসবে অনন্ত-রাধিকার বিয়ের আসর। তবে শেষমেশ বিয়ের জন্য মুম্বাইকেই বেছে নিয়েছেন অনন্ত-রাধিকা। বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের (বিকেসি) জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে হিন্দু বৈদিক রীতি অনুসারে সাত পাক ঘুরবেন দুজনে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ১২ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত তিন দিন ধরে চলবে বিয়ের অনুষ্ঠান। জানা গিয়েছে, ১২ জুলাই শুক্রবার মূল বিয়ের অনুষ্ঠান বা শুভ বিবাহের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। এরপর শুভ আশীর্বাদ বা ঐশ্বরিক আশীর্বাদের জন্য একটি দিন রাখা হচ্ছে, যা হল শনিবার, ১৩ জুলাই। আর তারপর দিন ১৪ জুলাই রবিবার হবে জমকালো বিবাহোত্তর সংবর্ধনা বা মঙ্গল উৎসব। 

লাল আর সোনালিতে সাজানো কার্ডটি বেশ ভালো লেগেছে নেটিজেনদের। বিশেষ করে কার্ডে থাকা শিব-পার্বতীর ছবি তাদের মুগ্ধ করেছে। বরাবরই ধর্মের প্রতি গভীর টান ধরা পড়েছে আম্বানিদের। বিয়ের কার্ডেও রেখে গেলেন তারা সেই ছাপ।অনন্ত-রাধিকার বিয়েতে বলিউড তারকারা তো নিমন্ত্রিত রয়েছেনই, এছাড়াও সারা বিশ্ব থেকে তাবড় সব ব্যক্তিত্ব আসবেন। ১২ জুলাই বিয়ের মূল অনুষ্ঠানের জন্য অতিথিদের ভারতীয় ঐতিহ্যবাহী পোশাক পরে আসতে বলা হয়েছে। পরের দিন শুভ আশীর্বাদ অনুষ্ঠানের জন্য ড্রেস কোড হল ইন্ডিয়ান ফরমালস। ১৪ জুলাইয়ের রিসেপশনে অতিথিরা 'ইন্ডিয়ান চিক' থিম অনুযায়ী পোশাক পরতে পারবেন।

নীতা আম্বানি এবং মুকেশ আম্বানি এই সপ্তাহে ইউরোপের একটি বিলাসবহুল ক্রুজে অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের জন্য চার দিনের প্রাক-বিবাহ উদযাপনের আয়োজন করেছেন। মহেন্দ্র সিং ধোনি, রণবীর সিং, রীতেশ-জেনেলিয়া, সালমান খানসহ বেশ কয়েকজন বলিউড তারকা এবং ভিআইপি অতিথিরা গালা ইভেন্টে অংশ নিয়েছেন। এছাড়াও আছেন শাহরুখ খান, আলিয়া ভাট, রণবীর কাপুর, অনন্যা পান্ডে, করিন কাপুর খান, সারা আলি খান এবং করণ জোহরশ অনেকে। শোনা যাচ্ছে, পৃথিবী বিখ্যাত ‘ব্যাকস্ট্রিট বয়েজ’ ব্যান্ড পারফর্ম করেছে এই প্রাক্‌-বিবাহ অনু্ষ্ঠানে।

উল্লেখ্য, ভারতের ‘ধনকুবের’ মুকেশ আম্বানীর কনিষ্ঠ সন্তান অনন্ত এবং ‘অ্যাঙ্কর হেল্‌থকেয়ার’-এর সিইও বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের বিয়ে নিয়ে মুখিয়ে রয়েছেন অনেকেই। বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ অম্বানী। পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। প্রায় ৭৫৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাদের। নিউ ইয়র্ক থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনা করে পারিবারিক ব্যবসায় যোগ দিয়েছেন রাধিকা। এ ছাড়াও ধ্রুপদী নৃত্যশিল্পীও তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer