Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, বুধবার ২৭ মে ২০২০, ৫:৫২ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

লক্ষাধিক মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন নিজাম হাজারী


২৯ মার্চ ২০২০ রবিবার, ০৯:০১  পিএম

বহুমাত্রিক ডেস্ক


লক্ষাধিক মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন নিজাম হাজারী

ফেনীর ১ লাখ ২০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।  রোববার সকালে শহরের মাষ্টার পাড়ায় তার নিজ আঙিনা হতে এই ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করা হয়।

ত্রাণের খাদ্যপণ্য বন্টনকালে নিজাম উদ্দিন হাজারী জানান, প্রাথমিক পর্যায়ে আজকে ৫০ হাজার লোককে ত্রাণ প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। পরবর্তীতে আরও ৭০ হাজার মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হবে। এসময় ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান এ কার্যক্রমের উদ্বোধন করেন।

করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে ফেনীর সাধারণ খেটে খাওয়া মানুষ না খেয়ে থাকবে না বলে জানিয়েছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। ব্যক্তিগত তহবিল হতে জেলার বিভিন্ন ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে গরীব ও অসহায় পরিবারকে খাদ্যপণ্য পৌঁছে দিচ্ছেন তিনি। খাদ্যপণ্যের মধ্যে রয়েছে চাল, ডালসহ শুকনো খাবার।

ত্রাণ বিতরণ প্রসঙ্গে সাংসদ বলেন, আমার আঙিনা হতে ১৮টি ট্রাকে করে প্রতিদিন এসব খাদ্য সামগ্রী সকল ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে পৌঁছে দেব। প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা থাকবে। ইতোমধ্যে আমি তালিকা করেছি। তারা সেই তালিকা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে শ্রমজীবী মানুষের ঘরে ঘরে খাদ্যপণ্য পৌঁছে দেবেন স্বেচ্ছাসেবকরা।

বিতরণ সমন্বয়কদের সূত্রে জানা যায়, প্রত্যেকটি ইউনিয়নের চেয়রম্যানদের কাছে ত্রাণ হস্তান্তর করা হচ্ছে। প্রত্যেকটি ওয়ার্ডে ১০জনের একটি টিম বিভিন্ন জায়গায় তা বিতরণ করবে। বিতরণের জন্য প্রতিটি প্যাকেট ২০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি মসুর ডাল এবং তেল থাকছে।

সূত্র আরও জানিয়েছে, আজ সকালে সদর উপজেলার শর্শদী ও ফরহাদনগর ইউনিয়ন, বিকালে ফাজিলপুর ও ধর্মপুর ইউনিয়ন, সোমবার সকালে পাঁচগাছিয়া ও মোটবী ইউনিয়ন, বিকালে ছনুয়া ও কাজিরবাগ ইউনিয়ন, মঙ্গলবার কালীদহ, ধলিয়া, লেমুয়া ও বালিগাঁও ইউনিয়নে বিতরন করা হবে।

ত্রাণ বিতরণের উদ্বোধন কালে ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আক্রামুজ্জমানসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।