Bahumatrik :: বহুমাত্রিক
 
২৯ আশ্বিন ১৪২৬, মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯, ৫:১৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

রংপুর-৩ উপনির্বাচনে বেসরকারিভাবে এরশাদের ছেলে নির্বাচিত


০৫ অক্টোবর ২০১৯ শনিবার, ০৯:১৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


রংপুর-৩ উপনির্বাচনে বেসরকারিভাবে এরশাদের ছেলে নির্বাচিত

ঢাকা: রংপুর-৩ আসনের উপনির্বাচনে শনিবার জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচএম এরশাদের ছেলে রাহগির আলমাহি ওরফে সাদ এরশাদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জাতীয় পার্টির সাদ এরশাদ ৫৮ হাজার ৮৭৮ ভোট পান। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির রিটা রহমান পান ১৬ হাজার ৯৪৭ ভোট।রিটার্নিং কর্মকর্তা এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শাহতাব উদ্দিন সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, নির্বাচনে ২২.৮৬ শতাংশ ভোট পড়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত। চলতি বছরের ১৪ জুলাই জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। গত ১ সেপ্টেম্বর নির্বাচন কমিশন (ইসি) উপনির্বাচনের তফসিল ঘোষণা করে।

স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটর গাড়ি), এনপিপির শফিউল আলম (আম), খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেওয়াল ঘড়ি) এবং গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লা বায়েজীদ (মাছ) নির্বাচনে অংশ নেন। জাতীয় পার্টির প্রার্থীকে সমর্থন দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের প্রার্থী প্রত্যাহার করে নেয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।