Bahumatrik :: বহুমাত্রিক
 
৪ আশ্বিন ১৪২৭, শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:০৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বঙ্গবন্ধুর প্রতি ভারতের রাষ্ট্রপতি পুত্র অভিজিৎ মুখার্জির শ্রদ্ধা


১৭ জুন ২০১৬ শুক্রবার, ০৯:০৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বঙ্গবন্ধুর প্রতি ভারতের রাষ্ট্রপতি পুত্র অভিজিৎ মুখার্জির শ্রদ্ধা

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পুত্র ও লোকসভার সদস্য অভিজিৎ মুখার্জি।

তিনি শুক্রবার বিকেলে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শনকালে জাতির পিতার প্রতিকৃতির সামনে নিরবে দাঁড়িয়ে থেকে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ।

এ সময়ে তিনি বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করেন, বিভিন্ন গ্যালারী ঘুরে ঘুরে দেখেন এবং মন্তব্য বইতে স্বাক্ষর করেন।

পরিদর্শনকালে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান এবং সিও মাশকুরা হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দি প্রমুখ উপস্থিত ছিলেন ।

এর আগে শুক্রবার সকালে অভিজিৎ মুখার্জি ৩ দিনের সফরে বাংলাদেশে আসেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহজাবিন খালেদ এমপি।

এছাড়াও অভিজিৎ মুখার্জি বিকেলে মুক্তিযুদ্ধ যাদুঘর পরিদর্শন করেন। মুক্তিযুদ্ধ যাদুঘর পরিদর্শন কালে অভিজিৎ মুখার্জি বিভিন্ন গ্যালারী ঘুরে ঘুরে দেখেন। তিনি স্মৃতিচারণ করে বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় তার ঠাকুরদা যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।

তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের বিষয় জানানো প্রয়োজন। তিনি উল্লেখ করেন, মুক্তিযুদ্ধে বাঙ্গালীদের ওপর অত্যাচার সম্পর্কে তিনি অনেক বই পড়েছেন।

অভিজিৎ মুখার্জি বলেন, ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনেক ভাল এবং আগের চেয়ে অনেক উন্নত। ভবিষ্যতে সম্পর্ক আরো উন্নত হবে। বর্তমান গণতান্ত্রিক সরকার বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে অনেক উন্নতি করছে। বাংলাদেশে তিনি ৩য় বার সফর করছেন। এ দেশের আতিথিয়েতায় তিনি মুগ্ধ।

পরিদর্শনকালে মুক্তিযুদ্ধ যাদুঘরের সদস্য সচিব জিয়া উদ্দিন তারিক আলী উপস্থিত ছিলেন ।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।