Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৯ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

মালয়েশিয়ায় মহাসড়কে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১০

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৮, ১৭ আগস্ট ২০২৩

প্রিন্ট:

মালয়েশিয়ায় মহাসড়কে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১০

ছবি- সংগৃহীত

মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যে একটি ছোট বিমান মহাসড়কে বিধ্বস্ত হয়ে ১০ জন নিহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার ভিডিওগুলো দ্রুত ভাইরাল হয়ে যায়। ভিডিওতে রাস্তায় পুড়ে যাওয়া বিমান থেকে কালো ধোঁয়া উড়তে দেখা যায়।

মালয়েশিয়ার সিভিল এভিয়েশন অথরিটি (সিএএএম) নিশ্চিত করেছে, আবাসিক এলাকায় বিধ্বস্ত হয় প্রাইভেট বিমানটি। সেখানে ছয় যাত্রী এবং দুইজন ফ্লাইট ক্রুসহ মোট ৮ জন আরোহী ছিলেন। বিমানের আরোহীদের অবস্থা এখনও জানা যায়নি।

প্রাইভেট বিমানটি প্রাথমিকভাবে সুবাং এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে ২টা ৪৭ মিনিটে যোগাযোগ করেছিল এবং ২টা ২৮ মিনিটে  অবতরণের অনুমতি দিয়েছিল।

কিন্তু দুপুর ২টা ৫১ মিনিটে সুবাং এয়ার ট্রাফিক কন্ট্রোল টাওয়ার দুর্ঘটনাস্থল থেকে ধোঁয়া দেখতে পায়। কুয়ালালামপুর অ্যারোনটিক্যাল রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার (কেএল এআরসিসি) অনুসন্ধান এবং উদ্ধার অভিযান চালাচ্ছে।

বিমানটি লাংকাউই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুপুর ২টা ৮ মিনিটে সুবাংয়ের সুলতান আব্দুল আজিজ শাহ বিমানবন্দর এর উদ্দেশ্যে ছেড়ে গিয়েছিল। নিউ স্ট্রেইটস টাইমস বলছে, দুর্ঘটনাকবলিত বিমানটি স্থানীয় বেসরকারি চার্টার কোম্পানির পরিচালিত বিচক্র্যাফট প্রিমিয়ার ১ বলে মনে করা হচ্ছে।শাহ আলম জেলা পুলিশের প্রধান এসিপি মোহম্মদ ইকবাল ইব্রাহিম, জাতীয় বার্তা সংস্থা বার্নামাকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান একটি পুলিশ দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer