Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৪ ১৪৩১, বুধবার ১৯ জুন ২০২৪

অনলাইন ভার্সনে ফেনীর গণমানুষের মুখপাত্র ‘মুহুরী’  

জাহিদ আহসান

প্রকাশিত: ২৩:৪৮, ৩ জুন ২০২৩

প্রিন্ট:

অনলাইন ভার্সনে ফেনীর গণমানুষের মুখপাত্র ‘মুহুরী’  

ছবি: বহুমাত্রিক.কম

দীর্ঘ ৪৪বছর ধরে ফেনীর স্থানীয় বাসিন্দাদের কাছে ‘মুহুরী’ পত্রিকা একটি আবেগের নাম। স্মার্ট এবং ডিজিটাল বাংলাদেশের অংশ হতে ‘মুহুরী’ এখন নতুন রুপে। ডিজিটাল উন্নয়নের অগ্রযাত্রায় মুহুরী এখন অনলাইন নিউজ পোর্টাল হিসেবে আত্মপ্রকাশ করেছে। শনিবার রাজধানীর কারওয়ান বাজারের একটি রেস্টুরেন্টে  আনন্দঘন পরিবেশে আনুষ্ঠানিক ভাবে এই যাত্রা শুরু হয়। 

এসময় কেক কেটে অনলাইন নিউজ প্লাটফর্মের শুভ উদ্বোধন ঘোষনা করেন মুহুরী পত্রিকার সম্পাদক ফজলুর রহমান। তিনি বলেন, “গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মূল লক্ষ্য, একুশ শতকে বাংলাদেশকে একটি তথ্য প্রযুক্তি নির্ভর ডিজিটাল রাষ্ট্র হিসেবে গড়ে তোলা এবং সেই দিক নির্দেশনা অনুসরণ করে আমরা এগিয়ে যাচ্ছি নিজস্ব ভঙ্গিতে। সেই সঙ্গে একাত্মতা প্রকাশ করে আমরা মুহুরী' পত্রিকা ডিজিটাল করার পরিকল্পনা করেছি।“  

এর আগে পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন প্রয়াত শহীদ উদ্দিন ফেরদৌস। তিনি ১৯৭৯ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত সম্পাদনা করেছিলেন। প্রকাশক ছিলেন আবুল কালাম পাটোয়ারি। সেই সময় থেকে সম্পাদনার দায়িত্বে রয়েছেন ফজলুর রহমান। শহীদ উদ্দিন ফেরদৌস এর মৃত্যুর পর নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন সাহাব উদ্দিন মজুমদার এবং তার মৃত্যুর পর এখন পর্যন্ত  সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন  ফজলুর রহমান। 

দেশ, সংস্কৃতি ও রাজনীতি এই মূলমন্ত্র ধারন করে মুহুরী শুরু করেছি তার যাত্রা। দীর্ঘদিন ধরে সাপ্তাহিক ভিত্তিতে কাগজে ছাপা হচ্ছে এই পত্রিকা। বাংলাদেশের রাজনীতি, ৭১ এর মুক্তিযুদ্ধ, গৌরবের স্বাধীনতা, সামাজিক ও অঞ্চল ভিত্তিক সংবাদ মুহুরীর আলোচ্য বিষয়। এরই ধারাবাহিকতায় বর্তমান ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন অব্যাহত রেখে মুহুরী অনলাইনে দৈনিক প্রচার হচ্ছে দেশীয় ও আন্তর্জাতিক সংবাদ। যার মধ্যে পত্রিকাটি প্রাধান্য দিচ্ছে তথ্য প্রযুক্তি নির্ভর সংবাদ, তৃণমূল পর্যায়ে নির্ভরযোগ্য ডিজিটাল টপিক, জনবান্ধব তথ্যপ্রযুক্তি ব্যবহার। বর্তমান প্রজন্ম ও ডিজিটাল শিক্ষাকে আরও বেগবান করার লক্ষে মুহুরী অনলাইন ডিজিটাল পথ চলা শুরু করেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer