Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় টাকা না দেয়ায় অবরুদ্ধ একটি পরিবার

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৮, ১২ আগস্ট ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আশুলিয়ায় টাকা না দেয়ায় অবরুদ্ধ একটি পরিবার

সাভার: দাবীকৃত ১০ লাখ টাকা না দেয়ায় ঘর থেকে বের হওয়ার একমাত্র রাস্তা বন্ধ করে দেওয়ায় আশুলিয়ায় অবসরপ্রাপ্ত এক নৌবাহিনীর কর্পোরাল এর পরিবার অবরুদ্ধ অবস্থায় রয়েছে বলে অভিযোগ উঠেছে।

ঘটনায় আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি এবং আদালতে একটি চাঁদা দাবির মামলা (নং ৭৬(৭)১৮) দায়ের করেছেন অবসরপ্রাপ্ত নৌবাহিনীর কর্পোরাল আব্দুল কাদির। আশুলিয়ার জামগড়া নয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। বর্তমানে পরিবারটি মানবেতর জীবন যাপন করছে।

অবসরপ্রাপ্ত নৌ কর্পোরাল কাদির জানান, প্রায় ২০ বছর আগে আশুলিয়ার জামগড়া নয়াপাড়া এলাকায় ১৬ শতাংশ জমি ক্রয় করে একটি বাড়ি নির্মাণ করে সেখানে পরিবার নিয়ে বসবাস করছেন। তার দলিলে রাস্তার কথা উল্লেখ রয়েছে। পরে বিএস রেকর্ড আসলে ২৬১৫ দাগে তা রাস্তা হিসেবে রেকর্ডভুক্ত হয়। পরে রাস্তা দিয়ে নির্বিঘ্নে চলাচল করতে মাটি ভরাট করে সংস্কার করেন। কিন্তু বিগত ৩/৪ মাস ধরে তার প্রতিবেশি মনির হোসেন গংরা তার কাছে ১০ লাখ টাকা দাবি করেন। অন্যথায় তাকে ও তার পরিবারের কাউকে ওই রাস্তা দিয়ে চলাচল করতে দেয়া হবে না।

প্রতিবেশী মনির হোসেন গংদের দাবীকৃত টাকা না দেওয়ায় এরই মধ্যে রাস্তাটি মাটি কেটে সড়িয়ে দিয়ে জমিনের সাথে মিশিয়ে দিয়েছে এবং পরে তা বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছেন। ঘটনায় সে বিকল্প পথে বের হওয়ার চেষ্টা করলে তাকে সহ তার পরিবারের সদস্যদের বিভিন্নভাবে লাঞ্চিত করে করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এ ঘটনায় তিনি বাদি হয়ে মনির গংদের বিবাদী করে থানায় সাধারণ ডাইরি করেন এবং আদালতে একটি চাঁদা দাবির মামলা নং ৭৬(৭)১৮ দায়ের করেন। এতে মনির গংরা আরো ক্ষিপ্ত হয়ে বাড়িটির চতুর্দিকে বেড়া দিয়ে তাদের অবরুদ্ধ করে রেখেছেন। বর্তমানে সে মানবেতর জীবন-যাপন করছেন।
এবিষয়ে তিনি সাভার উপজেলা নির্বাহী অফিসার ও সাভার এসপি সার্কেল বরাবরেও দরখাস্ত দিয়েছেন।

অবরুদ্ধ অবস্থা থেকে রক্ষা ও স্বাধীনভাবে চলাফেরা যাতে তিনি করতে পারেন সে ব্যাপারে সংশ্লিষ্টদের প্রতি সহযোগিতার অনুরোধ জানিয়েছেন।

এ সম্পর্কে মনির হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, কাদির সাহেব এর অভিযোগটি সত্য নয়। তার সাথে তাদের কোন বিরোধও নেই।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer