Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১, মঙ্গলবার ২৮ মে ২০২৪

অধ্যাপক আবদুল কাদের ফের ময়মনসিংহ মেডিকেলের অধ্যক্ষ নিযুক্ত  

মোঃ নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৪, ৫ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

অধ্যাপক আবদুল কাদের ফের ময়মনসিংহ মেডিকেলের অধ্যক্ষ নিযুক্ত  

-অধ্যাপক ডা. আবদুল কাদের।

অধ্যাপক ডা. আবদুল কাদেরকে পুনরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) অধ্যক্ষ হিসেবে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। তিনি মমেক অধ্যক্ষ হিসেবে পিআরএলে যান গত ১লা জানুয়ারি (২০২৪)। 

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার যুগ্ম-সচিব ড. আশরাফুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী অধ্যাপক ডাঃ মোঃ আবদুল কাদের (কোড নম্বর ৩৯৯৯৫)-কে তার অভোগকৃত অবসর-উত্তর ছুটি ও তত্সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিত এবং অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী ০২ (দুই) বছর মেয়াদে ময়মনসিংহ মেডিকেল কলেজ-এর অধ্যক্ষ ও অধ্যাপক (এ্যানেসথেসিওলজি) পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজে অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালনের পূর্বে অধ্যাপক ডা: মো: আবদুল কাদের গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে অধ্যক্ষ হিসাবে কর্মরত ছিলেন। তার আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় ও ঢাকা মেডিকেল কলেজে তিনি এনেসথেসিয়া বিভাগে দায়িত্ব পালন করেন।

ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রী অর্জনের পর ডাঃ আবদুল কাদের এনেসথেসিয়া বিষয়ে ডিএ, এফসিপিএস ও এমডি ডিগ্রি অর্জন করেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজে পুনরায়  যোগদান করায় সকল শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা তাকে অভিনন্দন জানিয়েছেন।  মমেক ২০তম ব্যাচের শিক্ষার্থী ডাঃ আবদুল কাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে চিকিৎসা সেবার সনদ গ্রহণ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer