Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

আষাঢ় ৬ ১৪৩১, শুক্রবার ২১ জুন ২০২৪

জবিতে ভর্তিচ্ছুদের সেবায় কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৭, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:৩৭, ২৭ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

জবিতে ভর্তিচ্ছুদের সেবায় কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতি

ছবি: বহুমাত্রিক.কম

২৪ টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের পরীক্ষা শনিবার শেষ হয়েছে। সারাদেশের ২৩ টি কেন্দ্রে দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

এদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সেবা দিতে দেখা গেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়স্থ বিভিন্ন জেলা ভিত্তিক ছাত্র সংগঠনসমূহকে। দূর থেকে আসা শিক্ষার্থীদের ব্যাগ, মোবাইল, বই, খাতা সহ বিভিন্ন উপকরণ জমা রাখছেন তারা। বিনামূল্যে বিতরণ করেন খাবার পানি ও স্যালাইন। এছাড়াও প্রতিটি জেলা ছাত্রকল্যাণের বুথে বসার জন্য চেয়ারের ব্যবস্থা রাখা ছিল। এদিকে পরীক্ষার্থীদের সেবায় তৎপর দেখা দেখা কক্সবাজার জেলা ছাত্রকল্যাণকেও। তারাও বিনামূল্যে খাবার পানি, স্যালাইন বিতরণ করেছেন।

এ বিষয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা রাকিব মাহমুদ বলেন, আমার সাথে কোনো অভিভাবক আসেনি। আমি বুঝতে ছিলাম না; আমার ব্যাগ কোথায়, কার কাছে রাখবো। পরবর্তীতে কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির ব্যানার দেখে এখানে এসেছি। তারা টোকেন নিয়ে আমার ব্যাগ রেখেছে। 

আরেক পরীক্ষার্থী আব্দুল্লাহ আল হাদি বলেন, পরীক্ষা দিতে এসে বিভিন্ন  ছাত্রসংগঠনগুলো খুবই সাহায্য করছে। কোথায় কিভাবে কি করতে হবে তারা সে ব্যাপারে প্রয়োজনীয় তথ্য ও দিক নির্দেশনা দিচ্ছেন। আমার সিট কোথায় পড়েছে বুঝছিলাম না। পরে জেলা কল্যাণের ভাইয়ারা সাহায্য করেছেন।

কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির সভাপতি এহসান হাবিব সোহেল বলেন, সমুদ্র নগরী কক্সবাজার জেলা থেকে আগত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষার্থীদের সহায়তায় হেল্প ডেস্ক বসিয়েছি। আগত শিক্ষার্থীদের তথ্য সহায়তা প্রদান, ব্যাগ-মোবাইলসহ প্রয়োজনীয় জিনিসপত্র জমা রাখাসহ বিনামূল্যে খাবার পানি ও স্যালাইন বিতরণ করেছি।

কক্সবাজার জেলা ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ইভনে সাবিত তারেক বলেন, গুচ্ছ  ভর্তি পরীক্ষার্থীদের জন্য আমরা কক্সবাজার জেলা ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে হেল্প ডেক্স  বসিয়েছি। আর তীব্র গরমে একটু স্বস্তি আনয়নের জন্য বিনামূল্যে মিনারেল ওয়াটার এবং স্যালাইন বিতরণ ও অভিভাবকদের বসার ব্যবস্থা করেছি। ছাত্র ছাত্রীদের তাদের পরীক্ষা কেন্দ্র খুঁজে পেতে সহায়তা করেছি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer