Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪

উপবৃত্তির নামে ডেভিট ও ক্রেডিট কার্ড হ্যাক করে অর্থ আত্মসাত:  ৪ জনের বিরুদ্ধে মামলা

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৬, ২১ জুন ২০২৩

প্রিন্ট:

উপবৃত্তির নামে ডেভিট ও ক্রেডিট কার্ড হ্যাক করে অর্থ আত্মসাত:  ৪ জনের বিরুদ্ধে মামলা

ফাইল ছবি

উপবৃত্তির টাকা দেয়ার নামে ডেভিট ও ক্রেডিট কার্ড হ্যাক করে টাকা আত্মসাতের অভিযোগে চারজনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। বুধবার শহরের পুুরাতনকসবা এলকার কবির উদ্দিনের স্ত্রী জাকিয়া সুলতানা বাদী হয়ে এ মামলা করেচেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করার আদেশ দিয়েছেন কোতয়ালি থানার ওসিকে। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী তাহমিদ আকাশ।

আসামিরা হলো,ময়মনসিংহের তারাকান্দার গোপালপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে সোহেল মিয়া, ঢাকা কেরানীগঞ্জের পূর্ব কাঠপট্টি এলকার আবুল বেপারির ছেলে জাফর বেপারি, কিশোরগঞ্জের কাটিয়াদীর আতব তোপা গ্রামের জংগু ভুইয়ার ছেলে মিলন মিয়া ও ব্রাক্ষ্রনবাড়িয়ার নাসিরনগরের রামপুর গ্রামের আম্বিয়া বেগম।

মামলার অভিযোগে জানা গেছে, জাকিয়া সুলতানা একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। তার মেয়ে স্বনামধন্য নৃত্যশিল্পী। গত ৫ জুন একটি অপরিচিত নম্বর থেকে তার মোবাইলে কল করে নিজেকে শিক্ষা মন্ত্রনালয়ে হিসাব কর্মকর্তা পরিচয় দেন। এরপর তার মেয়ে শিক্ষা সপ্তাহ উপলক্ষে ৩২ হাজার টাকা উপবৃত্তি পেয়েছে বলে তার ডেভিট ও ক্রেডিট কার্ডের নম্বরটি দিতে বলেন যাতে দ্রুত বৃত্তির টাকা ব্যাংক হিসাবে জমা হয়।

একপর্যায়ে ভুল বুঝায়ে তার ডেভিট ও ক্রেডিট কার্ডের পিন নম্বর নিয়ে নেন তিনি। এর আধাঘন্টা পর জাকিয়া সুলতানার মোবাইলে ম্যাসেজ আসে ডেভিট ও ক্রেডিট কার্ড থেকে ৪৪ হাজার ৯শ’৯৬ টাকা সেন্ট হয়ে গেছে। যা আসামিদের মোবাইলে সেন্ট করা হয়েছে। পরে জাকিয়া সুলতানা কোতয়ালি থানায় একটি অভিযোগ দিলে সাইবার ক্রাইম ইনভেস্টিকেশন প্রাথমিক তদন্তে আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করে। এ ঘটনায় থানা কতৃপক্ষ মামলা না নেয়ায় তিনি আদালতে এ মামলা করেছেন। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer