Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মেনে চলার আহ্বান মেয়র টিটুর 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩২, ২৪ মার্চ ২০২৩

প্রিন্ট:

প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা মেনে চলার আহ্বান মেয়র টিটুর 

ছবি: বহুমাত্রিক.কম

আসন্ন পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ ও মূল্য পরিস্থিতি এবং রমজান ও পবিত্র ঈদ উল ফিতরে মানুষের ঈদযাত্রা যানজটমুক্ত ও স্বাচ্ছন্দময় রাখার লক্ষ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় মেয়র বলেন, এ রমজান ও ঈদে মানুষকে স্বস্তি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আর তা বাস্তবায়নে আমরা মাঠে তৎপর আছি। কৃত্রিম সংকট বা দ্রব্যমূল্য বাড়িয়ে মানূষকে কষ্ট দেওয়া বা মানুষকে ঠকানোর কোন কার্যক্রম করা যাবে না। এমন কিছু ধরা পড়লে কাউকে ছাড় দেওয়া হবে না।

মেয়র আরও বলেন, বৈশ্বিক মন্দায় অমদানি নির্ভর অনেক পণ্যের মূল্য বৃদ্ধি হয়েছে। কিন্তু এটাকে সামনে রেখে কেউ যেন মূল্য বৃদ্ধি না করে সেজন্য মনিটরিং টিম ও ভ্রাম্যমাণ আদালত থাকবে। বাজারে সুস্থ ও স্থিতিশীল অবস্থা যেন বজায়ে থাকে তার সর্বাত্মক প্রচেষ্টা থাকবে। তবে এর জন্য সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

যানজট নিরসনে পুলিশ বিভাগ সহ অন্যান্য সকলের সহযোগিতা কামনা করে মেয়র। এছাড়াও তিনি বলেন, শহরের রাস্তা ও ড্রেনের কাজ চলছে। এতে নগরবাসীর সাময়িক অসুবিধা হচ্ছে। রমজানে মানুষের চলাচলে যেন অসুবিধা না হয় সেজন্য প্রকৌশল বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও ফুটপাত দখলমুক্তকরন এবং রাস্তায় নির্মাণ সামগ্রীমুক্ত রাখতে মসিকের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। 

এছাড়াও মেয়র জানান, যত্রতত্র অনুমোদনহীন দোকান বসিয়ে মানহীন খাবার সরবরাহ করলে তার বিরূদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মেয়র তার বক্তব্যে বিরূপ বৈশ্বিক পরিস্থিতিতে মিতব্যায়ী ও সংযোমী হওয়ার, প্রয়োজনে অধিক মূল্যের খাদ্য পরিহার করার এবং খাদ্যাভাসের পরিবর্তন আনার আহবান জানান।

সভার সঞ্চালন করেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী। সভায় মসিক সচিব অন্নপূর্ণা দেবনাথ, ময়মনসিংহ কোতয়ালী সার্কেলের অতিথির পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম ফকির,  ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবর রহমান, মসিকের প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, জেলা বাজার কর্মকর্তা, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ, বিভিন্ন বাজার সমিতির নেতৃবৃন্দ, চাল, ডাল, চিনি, ভোজ্য তেল, মাংস সহ বিভিন্ন খাদ্যপণ্যের ব্যবসায়ী সমিতি, অটোবাইক ও অটোরিকশা মালিক সমিতি সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer