Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

সিলেটের চার উপজেলার ৬০৬টি পরিবারকে জমিসহ ঘর দেবেন প্রধানমন্ত্রী

মোহাম্মদ গোলজার আহমদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৬, ১৭ মার্চ ২০২৩

প্রিন্ট:

সিলেটের চার উপজেলার ৬০৬টি পরিবারকে জমিসহ ঘর দেবেন প্রধানমন্ত্রী

ছবি: বহুমাত্রিক.কম

‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ অনুশাসনের  প্রতিফলন স্বরুপ আগামী ২২ মার্চ (২০২৩) বুধবার ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমূহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ পর্যায়ে সিলেট জেলার ৬০৬টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করার মাধ্যমে ৪টি উপজেলা ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা, কানাইঘাট ও জৈন্তাপুর ভূমিহীন ও গৃহহীন মুক্ত হিসেবে ঘোষিত হবে। উদ্বোধন অনুষ্ঠানে সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাও আশ্রয়ণ প্রকল্পে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত থেকে গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিবেন প্রধানমন্ত্রী। 

উল্লেখ্য, ইতোমধ্যে সিলেট জেলার ৫৫৬৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে এ পর্যন্ত ৪১৮৯টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। মোট ভূমিহীন ও গৃহহীন পরিবারের অনুকূলে এই পর্যন্ত মোট ৫৪৫৩টি গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গিয়েছে।

উল্লেখ্য, সিলেট জেলায় ১ম পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ৩১৩১টি গৃহ, ২য় পর্যায়ের ১১৫টি এবং ৩য় পর্যায়ের ১১৫৮টি গৃহের মধ্যে ১১২৮টি গৃহের নির্মান কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। চলতি বছরের জুন মাস নাগাদ আরো সাতটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার প্রয়াস চলমান রয়েছে।উক্ত প্রকল্পের আওতায় প্রক্রিয়া সম্পন্ন হলে ২০২৩ সালের শেষ নাগাদ সিলেট জেলাকে সম্পূর্ণ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা যাবে বলে আশা করা যায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer