Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

নতুন কমিটি পেল বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ 

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪২, ৩ এপ্রিল ২০২৩

আপডেট: ১৩:৪৩, ৩ এপ্রিল ২০২৩

প্রিন্ট:

নতুন কমিটি পেল বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ 

-নবনির্বাচিত নেতৃবৃন্দ। ছবি- সংগৃহীত

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে সভাপতি, বাংলাদেশ বৌদ্ধ কল্যাণ ট্রাস্ট এর ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া নির্বাহী সভাপতি ও সাবেক ছাত্র ও যুবনেতা কাজল বড়ুয়াকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। 

গত শুক্রবার বাংলাদেশ বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদ এর সাধারণ সভা ও ত্রি-বার্ষিক সম্মেলন-২০২৩ এ এই নেতৃত্ব নির্বাচন করেন সংগঠনটির সদস্যরা। ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদশে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন এর সভাপতি প্রকৌশলী দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সিনিয়র সহ-সভাপতি অবসরপ্রাপ্ত ডি.আই.জি অব পুলিশ পি. আর. বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ সমিতি-ঢাকা অঞ্চল এর সভাপতি দিপাল চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ এর চেয়াম্যান চিন্ময় বড়ুয়া রিণ্টু, মহাসচিব প্রকৌশলী সিমান্ত বড়ুয়া, আদিবাসী ফোরাম নেত্রী মেইথিন প্রমিলা রাখাইন প্রমুখ। এছাড়াও বৌদ্ধ সাংস্কৃতিক পরিষদের জীবন সদস্যবৃন্দ ও বিভিন্ন সংগঠনের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলনের প্রথম পর্ব উদ্বোধন অনুষ্ঠান সকাল ১০টায় শুরু হয়, এরপর জীবন সদস্যদের নিয়ে সাধারণ সভা ও নির্বাচন কমিশন কাউন্সিল অধিবেশনের মাধ্যমে নতুন কমিটি গঠিত হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। -সংবাদ বিজ্ঞপ্তি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer