Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৭, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ব্যাপক পরিসরে কান উৎসবের আয়োজন করা সম্ভব না


১৫ এপ্রিল ২০২০ বুধবার, ১২:১৯  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ব্যাপক পরিসরে কান উৎসবের আয়োজন করা সম্ভব না

ঢাকা : করোনাভাইরাস এর কারণে বিশ্বের মানব স্বাস্থ্য এখন হুমকির মুখে। তাই কান চলচ্চিত্র উৎসবের আয়োজকরা বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন ৭৩তম কান চলচ্চিত্র উৎসব পূর্ব নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হচ্ছে না। জুন বা জুলাইতে উৎসবের আয়োজন করার কথা জানিয়েছিলেন তারা।

তবে সম্প্রতি আয়োজকরা জানিয়েছেন, স্বাভাবিক সময়ের মতো ব্যাপক পরিসরে উৎসবের আয়োজন করা সম্ভব হবে না।

সোমবার রাতে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ আরও এক মাসের জন্য লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন। এরপর কান কর্তৃপক্ষ থেকে জানানো হয়, ‘ওরিজিনাল ফর্ম’-এ কান চলচ্চিত্র উৎসবের আয়োজন করা যাবে না এবছর। তবে বিকল্প কোনো পদ্ধতিতে উৎসবের আয়োজন করা হবে কিনা সেই ব্যাপারে কিছু জানাননি তারা।

১২ মে থেকে ২৩ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কানের মর্যাদাপূর্ণ এ আসর। কিন্তু তা স্থগিত করা হয়। করোনাভাইরাসের কারণে আয়োজকরা জানিয়েছিলেন, ফ্রান্স সহ সারা বিশ্বের করোনা অবস্থার উপর নির্ভর করবে উৎসবটি কবে হবে! জুনের শেষ বা জুলাইয়ের প্রথম সপ্তাহে উৎসবের আয়োজন করার কথা বলেছিলেন তারা।

কান চলচ্চিত্র উৎসবের ভেন্যু টাউন হলের দরজা খুলে দেখা হয়েছে শহরের আশ্রয়হীনদের জন্য, যাদের এই লকডাউনের সময়টাতে মাথা গোঁজার কোনো ঠাঁই নেই। প্রতি রাতে পঞ্চাশ থেকে সত্তর জনের মতো মানুষ থাকেন সেখানে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।