Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ মাঘ ১৪২৭, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১২:৩৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাংলাদেশের বয়নশিল্পীরা পেল ওয়ার্ল্ড ক্রাফটস কাউন্সিল পুরষ্কার


০৮ জানুয়ারি ২০২১ শুক্রবার, ১১:১৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বাংলাদেশের বয়নশিল্পীরা পেল ওয়ার্ল্ড ক্রাফটস কাউন্সিল পুরষ্কার

বাংলাদেশের বয়নশিল্পীদের প্রদান করা হলো মর্যাদাপূর্ণ ওয়ার্ল্ড ক্রাফটস কাউন্সিল কারুশিল্প পুরষ্কার। বাংলাদেশের বয়নশিল্পী আনোয়ার হোসেন এবং প্রডিউসার ও বয়নশিল্পী মোহম্মদ সজীব যৌথভাবে দক্ষিণ এশিয়া অঞ্চলে এই পুরস্কার লাভ করেছেন।

শুক্রবার বিকালে বেঙ্গল শিল্পালয়ে ডব্লিউসিসি- এপিআর থেকে পুরস্কারটি বিজয়ী এবং অংশগ্রহণকারী বয়নশিল্পীদের হাতে তুলে দেয়া হয়েছে। আয়োজনে অতিথি হিসেবে ছিলেন গবেষক, কারুশিল্প বিশেষজ্ঞ ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের কার্য্যনির্বাহী সদস্য চন্দ্রশেখর সাহা এবং টাঙ্গাইল শাড়ি কুটিরের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের কার্য্যনির্বাহী সদস্য মনিরা এমদাদ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন  বয়নশিল্পী জামাল হোসেন এবং মোহাম্মদ জব্বার।  গত ৫ ডিসেম্বরে ডব্লিউসিসি-এপিআরের ৩৮ তম সাধারণ সভা উপলক্ষে উজবেকিস্তানের তাশকেন্তে অনুষ্ঠিত লাইভ-স্ট্রিমকৃত ভার্চুয়াল প্রদর্শনীতে এই পুরস্কার ঘোষণা করা হয়। গত বছর নভেম্বরে, ওয়ার্ল্ড ক্রাফটস কাউন্সিল (ডব্লিউসিসি) এশিয়া প্যাসিফিক রিজিয়ন (এপিআর) এর পক্ষ থেকে প্যানডেমিকের সময়ে কৃত উচ্চমানের কারুশিল্প পণ্যের জন্য একটি প্রতিযোগিতা আহ্বান করা হয়।

কোভিড পরিস্থিতিতে কারুশিল্পীদের সঙ্গে যোগাযোগের নানা সীমাবদ্ধতা সত্ত্বেও, বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ও নব সাঁকোর সহযোগিতায় বেঙ্গল ফাউন্ডেশন বাংলাদেশের পক্ষ থেকে পাঁচটি জামদানি পণ্য প্রতিযোগিতায় উপস্থাপন করে।

বক্তব্য প্রদানকালে চন্দ্রশেখর সাহা বলেন, এই পুরষ্কার আরও একবার প্রমাণ করলো জামদানি হারিয়ে যায়নি। অংশগ্রহণকারী বয়নশিল্পীদের প্রতি আমরা কৃতজ্ঞ। মনিরা এমদাদ বলেন হাজার খারাপ সংবাদের ভিড়ে এই প্রাপ্তি আমাকে আশাবাদী করে ভবিষ্যৎ নিয়ে।

বয়নশিল্পীদের মাঝে ক্রেস্ট ও সনদ তুলে দেয়ার মাধ্যমে আয়োজন শেষ হয়।   

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ