Bahumatrik :: বহুমাত্রিক
 
১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, রবিবার ৩১ মে ২০২০, ১১:১৭ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ইতালির নাগরিকরা ৩ জুন থেকে বিদেশে ভ্রমণ করতে পারবেন


১৬ মে ২০২০ শনিবার, ১১:৩২  এএম

বহুমাত্রিক ডেস্ক


ইতালির নাগরিকরা ৩ জুন থেকে বিদেশে ভ্রমণ করতে পারবেন

করোনাভাইরাসে বিপর্যস্ত ইউরোপের দেশ ইতালিতে ধাপে ধাপে লকডাউন তুলে নেওয়া হচ্ছে। আগামী ৩ জুন থেকে দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞাও তুলে নেওয়া হচ্ছে। এতে করে ইতালির নাগরিকরা অন্য দেশে যেতে পারবেন।একইসঙ্গে ৩ জুন থেকে দেশজুড়ে নাগরিকদের অবাধ চলাচলের অনুমতিও দিয়েছে দেশটি।

ইতালি সরকার শনিবার এক আদেশে এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইউরোপীয় দেশগুলোর মধ্যে ইতালিই মার্চে প্রথম দেশজুড়ে কড়াকড়ি আরোপ করেছিল। এখন সংক্রমণ কমে আসতে থাকায় দেশটি লকডাউন থেকে বেরিয়ে আসছে।

আদেশটিতে বলা হয়েছে, আগামী ৩ জুন এক অঞ্চল থেকে আরেক অঞ্চলে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। আর ১৮ মে থেকে ইতালির এক একটি অঞ্চলে মানুষ অবাধে চলাফেরা করতে পারবেন। সেইসঙ্গে বিভিন্ন বর্ডার খুলে দেওয়া হবে। ইতালিয়ান অন্য দেশেও ভ্রমণ করতে পারবেন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইউরোপীয় দেশগুলোর মধ্যে ইতালিতেই প্রথম দেশজুড়ে লকডাউন আরোপ করা হয়েছিল। গত মার্চে এই লকডাউন আরোপের কারণে এখন সংক্রমণ কমে আসতে থাকায় দেশটি লকডাউন থেকে বেরিয়ে আসছে।

গত ৪ মে থেকে দেশটির বিভিন্ন কারখানা এবং দোকানপাট খুলে দেওয়া হয়েছে। এ সময় ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে পরিস্থিতি নজরে রাখছে জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩১ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৮৮৫ জন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ