Bahumatrik Logo
 
৬ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার ২২ আগস্ট ২০১৭, ১১:৩৩ পূর্বাহ্ণ
Globe-Uro

নরম গোলাপি ঠোঁট চাই: রইল ৭টি টিপস


১৮ জুন ২০১৬ শনিবার, ০২:৫৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


নরম গোলাপি ঠোঁট চাই: রইল ৭টি টিপস

ঢাকা: ঠোঁটের রং সকলের গোলাপি হয় না। কারণ জিনগত এবং কিছুটা জীবনযাপনের ধরনের উপরেও নির্ভর করে।

আবার ঠোঁট গোলাপি হলেই যে যথেষ্ট নরম হবে তার কোনও মানে নেই। যদি এই দুই’ই চাই তবে নীচের এই ৭টি টিপস রইল। তবে যাঁদের ঠোঁট কালচে কোনও জেনেটিক কারণে তাঁদের ক্ষেত্রে শুধু এই টোটকায় কাজ হবে না। ভাল ইস্থেটিশিয়ানের সঙ্গে পরামর্শ করতে পারেন।

১। একটি পাত্রে এক চামচ মধু ও এক চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি তুলো দিয়ে ঠোঁটে লাগান এবং এক ঘণ্টা রাখুন। তার পরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। তাড়াতাড়ি ফল পেতে দিনে একাধিকবার করুন।

২। মেডিক্যাল শপ থেকে ভাল কোম্পানির গ্লিসারিন কিনে আনুন। প্রতিদিন রাতে শুতে যাওয়ার আগে তুলো দিয়ে গ্লিসারিন লাগান ঠোঁটে। সকালে দেখবেন ঠোঁট অত্যন্ত নরম হয়ে গিয়েছে।

৩। শশা চিপে তার রসটি তুলোয় করে ঠোঁটে লাগান। দিনে দু’তিনবার করতেই পারেন কোনও ক্ষতি হবে না।

৪। অনেক সময় মৃতকোষ জমে ঠোঁট কালো হয়ে যায়। আলগা মৃতকোষ তুলতে খুব সফট ব্রিসলের টুথব্রাশ দিয়ে আলতো আতে গোল গোল করে ঠোঁটের উপর বোলান। মিনিট পাঁচেক পরে জল দিয়ে ধুয়ে লিপ বাম লাগান।

৫। ঠোঁট শুকিয়ে কালচে ছাল ঠোঁটের উপর বসে গেলে একটি পাত্রে মধু এবং চিনি মিশিয়ে স্ক্রাব প্যাক তৈরি করুন। তারপর আঙুলের ডগায় নিয়ে আস্তে আস্তে স্ক্রাবিং করুন।

৬। হলুদ ও দুধের প্যাক তৈরি করে সপ্তাহে একদিন লাগান। কিছুক্ষণ রাখার পরে শুকনো শুকনো হয়ে গেলে ধুয়ে ফেলুন ও লিপ বাম লাগান।

৭। খুব বেশি করে জল খান। শরীরে জলের পরিমাণ যত বেশি থাকবে ততই ঠোঁট আর্দ্র থাকবে ও নরম হবে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।