Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২০ ১৪৩১, শনিবার ০৪ মে ২০২৪

গ্রামীণফোনের সহযোগিতায় খুলনা নৌকাবাইচ শনিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২০, ১৭ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গ্রামীণফোনের সহযোগিতায় খুলনা নৌকাবাইচ শনিবার

খুলনা : আগামী ২০ অক্টোবর গত চার বছরের মতো এবারও গ্রামীণফোনের সহযোগিতায় রূপসা নদীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঐতিহ্যবাহী খুলনা নৌকাবাইচ। এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে ৩৪টি দল। উৎসবের এই ১৩ তম আসরের আয়োজক খুলনার নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র’র (এনএসএসকে) এবং তত্বাবধায়নে রয়েছে খুলনা জেলা প্রশাসন।

প্রতিযোগিতার দিন সকাল ১০ টায় নগরীর সর্বস্তরের মানুষের অংশগ্রহণে শিববাড়ি থেকে শহীদ হাদিস পার্ক পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা আয়োজনের মধ্য দিয়ে শুরু হবে দিনব্যাপি এই উৎসব। দুপুর ২টায় রূপসা নদীর ১ নং কাস্টম ঘাটে ফেস্টুন ও বেলুন ওড়ানোর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন। দুপুর ২টা ৩০ মিনিটে ১ নং কাস্টম ঘাটে নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়ে বিকাল ৫টা ৩০ মিনিটে শেষ হবে। প্রতিযোগিতা ১ নং কাস্টম ঘাট থেকে শুরু হয়ে খানজাহান আলী সেতু (রূপসা সেতু)-তে গিয়ে শেষ হবে।

এবছর প্রতিযোগিতায় কয়রা, পাইকগাছা,তেরখাদা, কালিয়া, নড়াইল, মাদারিপুর থেকে ১৫ টি বড় এবং ১০ টি ছোট বাইচ দল আসছে। এর মধ্যে বড় দলের প্রথম বিজয়ীরা পাবেন এক লক্ষ টাকা, দ্বিতীয় দল পাবেন ৬০ হাজার টাকা এবং তৃতীয় দল পাবেন ৩০ হাজার টাকা। অন্যদিকে ছোটদলের প্রথম বিজয়ী দল ৫০ হাজার টাকা, দ্বিতীয় দল ৩০ হাজার টাকা এবং তৃতীয় দল পাবেন ২০ হাজার টাকা। এবার গোপালগঞ্জ, মাদারিপুর ফরিদপুর এলাকার ১২টি বাচারি নৌকা নিয়ে একটি বিশেষ দল তৈরি করা হয়েছে। সেই দলের প্রথম বিজয়ী পাবে ৫০ হাজার টাকা, দ্বিতীয় দল ৩০ হাজার টাকা এবং তৃতীয় দল পাবেন ২০ হাজার টাকা।

বাইচ প্রতিযোগিতার পাশাপাশি আয়োজন করা হয়েছে ফটোগ্রাফি প্রতিযোগিতা। গ্রামীণফোন গ্রাহকরা ১৩তম খুলনা নৌকা বাইচের ছবি ড়িনিড়ী এ ২১ তারিখ সন্ধ্যা ৭ টার মধ্যে শেয়ার করে জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরষ্কার। গ্রামীণফোন গ্রাহকগণ গুগল প্লে ষ্টোর থেকে ড়িনিড়ী এ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

খুলনা নৌকা বাইচ উপলক্ষে বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের খুলনা সার্কেল প্রধান মো: আওলাদ হোসেন, গ্রামীণফোনের খুলনা সার্কেল হেড অব মার্কেটিং আবুল হাসনাত, নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র’র সভাপতি মোল্লা মারুফ রশীদ, সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান রহিম এবং প্রধান উপদেষ্টা শেখ আশরাফ-উজ-জামান প্রমূখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নৌকা বাইচ নির্বিঘ্নে পরিচালনার জন্য বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। নৌকা বাইচের দিন সকাল ১০ টা থেকে ১ নং কাস্টম ঘাট, নতুন বাজার লঞ্চ ঘাট ও রূপসা ফেরিঘাটে সকল যাত্রী পারাপার বন্ধ থাকবে। নিরাপত্তা রক্ষার্থে পুরো এলাকায় আইন রক্ষাকারী বাহিনী নিযুক্ত থাকবে। এছাড়াও বিশেষ প্রয়োজনে মেডিকেল টীম ও ফায়ার সার্ভিস উপস্থিত থাকবেন। রূপসা ব্রিজে কোন গাড়ি পার্ক করা যাবে না। ব্রিজে শুধুমাত্র মহিলা ও শিশুরা অবস্থান করতে পারবেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer