Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ৩ ১৪৩১, শনিবার ১৮ মে ২০২৪

গাজীপুরে ট্রেন দুর্ঘটনার ২৫ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭, ৪ মে ২০২৪

প্রিন্ট:

গাজীপুরে ট্রেন দুর্ঘটনার ২৫ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান

ছবি- সংগৃহীত

গাজীপুরে তেলবাহী ওয়াগন ও যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের সংঘর্ষের ২৫ ঘণ্টা পরও শেষ হয়নি উদ্ধার অভিযান। তবে ডাবল লাইনের ঢাকা-জয়দেবপুর রেলরুটের একটি লাইন দিয়ে চলাচল করছে ট্রেন।  উদ্ধারের বাকী রয়েছে তেলবাহী ট্রেনের দুটি ওয়াগন ও দুটো ট্রেনের দুটি ইঞ্জিন।

টাঙ্গাইল কমিউটার ট্রেনের পেছনের অংশের অক্ষত বগিগুলো বিকল্প ইঞ্জিনের মাধ্যমে দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে ফেলা হয়। রাতভর উদ্ধার অভিযানে তেলবাহী ওয়াগনের লাইনচ্যুত ৫টি বগির মধ্যে তিনটি বগি সরানো হয়েছে। 

যাত্রীবাহী টাঙ্গাইল কমিউটার ট্রেনের ক্ষতিগ্রস্ত ৪টি বগি রেললাইনের পাশে ফেলে রাখা হয়েছে। দুটি ইঞ্জিন ও ওয়াগনের দুটি বগি উদ্ধার তৎপরতা চলছে। রেলওয়ের উদ্ধারকারী দলের দাবি, এক-দেড় ঘণ্টার মধ্যে পুরো উদ্ধার তৎপরতা সম্পন্ন হবে।

শুক্রবার সকাল ১১টার দিকে জয়দেবপুর স্টেশনের কাছে কাজী বাড়ি এলাকায় ওই দুই ট্রেনের সংঘর্ষের ঘটনার পর জয়দেবপুর স্টেশন দিয়ে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিম রুটের ট্রেন চলাচল ২ ঘণ্টা বন্ধ হয়ে যায়। বিকেলে রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছার পর উদ্ধার তৎপরতা শুরু হয়। এ ঘটনায় দুটি ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত ও চারজন আহত হয়। এ ঘটনায় রেলওয়ের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি ও জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer