Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

রাতে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৫, ২২ জুন ২০২৪

প্রিন্ট:

রাতে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

ফাইল ছবি

সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। অ্যান্টিগায় রাত সাড়ে আটটায় শুরু হবে ম্যাচটি। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয় পেতে হবে শান্ত'র দলকে। টাইগারদের হারালে শেষ চার অনেকটাই নিশ্চিত হয়ে যাবে টিম ইন্ডিয়ার। 

সুপার এইটে গ্রুপ এক এ অস্ট্রেলিয়ার কাছে হেরেছে বাংলাদেশ। অন্য দিকে আফগানিস্তানকে হারিয়েছে ভারত। পয়েন্ট টেবিলে এগিয়ে রোহিত শর্মার দল। শক্তি ও সামর্থ্যের পার্থক্যেও এগিয়ে প্রতিবেশী দেশটি। টি-টোয়েন্টি পরিসংখ্যানে ১৩ ম্যাচের মধ্যে একটিতে জিতেছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে চারবারের সাক্ষাতে হেরেছে প্রতিবারই। পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে না থাকলেও, ভারতের বিপক্ষে বেশির ভাগ ম্যাচেই আগ্রাসী ও লড়াকু ক্রিকেট খেলেছে টাইগাররা। উত্তেজনা ও রোমাঞ্চ ছড়ায় ম্যাচে। দর্শকদের উন্মাদনায় সামাজিক যোগাযোগ মাধ্যমও থাকে উত্তপ্ত। কখনো কখনোও ভারতের পাশাপাশি আম্পায়ারাও হয়েছেন বাংলাদেশের প্রতিপক্ষ।  

সাম্প্রতিক সময়ে বৈশ্বিক আসরগুলো বাংলাদেশ-ভারত দ্বন্দ্ব অনেকটাই প্রকট হয়ে উঠেছে। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জিততেই হবে টাইগারদের। তবে আশার আলো দেখাতে পারছে না শান্ত'র দলের মলিন পারফরম্যান্স। যদিও টপঅর্ডারে রানে ফিরেছেন ক্যাপ্টেন শান্ত, কিন্তু দুরাবস্থায় ভুগছেন তানজিদ তামিম, লিটন দাসরা। 

জয়ের ধারায় আছে ভারত। বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ তাদের। গ্রুপ পর্বের হতাশা কাটিয়ে ছন্দে ফিরেছেন বিরাট কোহলি। বুমরাহ, আর্শদ্বিপ সিংরা বোলিংয়ে জ্বলে ওঠেন আফগানিস্তানের বিপক্ষে। টিম স্পিরিটে থাকা টিম ইন্ডিয়া টাইগারদের হারালেই প্রায় নিশ্চিত করবে শেষ চারের টিকিট। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে অ্যান্টিগার উইকেটে সম্পর্কে ধারণা স্পষ্ট হয়েছে টাইগারদের। এই পিচে ব্যাটসম্যান ও বোলার প্রত্যেকেই সুবিধা পেয়েছে। তবে ভারতের জন্য তা অজানা। বার্বাডোজ থেকে অ্যান্টিগায় খেলবে রোহিত শর্মার দল। এই ম্যাচের সবচেয়ে বড় শঙ্কা বৃষ্টির চোখ রাঙ্গানি। বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ বৃষ্টিতে বাধাগ্রস্ত হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer