Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১৮ ১৪৩০, শনিবার ০২ মার্চ ২০২৪

২০২৪ বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান হৃদয়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২৯, ১০ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

২০২৪ বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান হৃদয়

ফাইল ছবি

বিপিএলের চলতি আসরে প্রথম ক্রিকেটার হিসেবে তিন অঙ্কের জাদুকরী ইনিংস খেলেছেন তাওহিদ হৃদয়। আসরের ২৬তম ম্যাচে শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) প্রথম সেঞ্চুরি হয়েছে। সেঞ্চুরি করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ। তার সেঞ্চুরিতে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ৪ উইকেটে ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে। 

৭ ম্যাচে ১.৪৬২ রান রেটে ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পয়েন্ট ৭ ম্যাচে ১০ এবং রান রেট ১.১৩০। ৭ ম্যাচে সমান ১০ পয়েন্ট নিয়েও -০.১৬৫ রান রেটে তিনে অবস্থান করছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৮ ম্যাচে টানা ৭ হারে সবার নিচে দুর্দান্ত ঢাকা। 

এবারের বিপিএলের ২৫ ম্যাচ পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আভিস্কা ফার্নান্দোর। ফরচুন বরিশালের বিপক্ষে আভিস্কা ৯১ রানের অপরাজিত ইনিংসটি খেলেছিলেন মাত্র ৫০ বলে ৫ চার ও ৭ ছক্কায়। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ছিল সিলেটের জাকির হাসানের অপরাজিত ৭০। 
তবে শুক্রবার সবগুলো স্কোর টপকে আসরের প্রথম সেঞ্চুরি করেছেন তাওহিদ হৃদয়। ১০৮ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন মাত্র ৫৭ বলে ৮ চার ও ৭ ছক্কায়। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম শতকও। কতটা বিশেষ এই সেঞ্চুরি?

হৃদয় বলেন, ‘টি-টোয়েন্টিতে প্রথম শতক আলহামদুলিল্লাহ। এটা তো প্রতিটা ব্যাটারেরই স্বপ্ন যে একটা সেঞ্চুরি করবে। গত বছর আমার সুযোগ ছিল সেঞ্চুরি করার, কিন্তু করতে পারিনি। আলহামদুলিল্লাহ যে একটা সেঞ্চুরি হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘সেঞ্চুরি তো প্রতিটি ব্যাটারের জন্যই গুরুত্বপূর্ণ। আমি প্রথম থেকে চেষ্টা করেছি আক্রমণাত্মক খেলবো। কারণ রান ছিল  ১৭০ প্লাস, যদি ওখানে দুই তিনটা ওভার ব্যাকফুটে যাই...উইকেট চলে গেছে এটা আমার হাতে নেই। ’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer