Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

বাংলাদেশ থেকে শ্রমিক নেবে বুলগেরিয়া

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৫, ৩১ মে ২০২৪

প্রিন্ট:

বাংলাদেশ থেকে শ্রমিক নেবে বুলগেরিয়া

ফাইল ছবি

দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ বুলগেরিয়া বর্তমানে শ্রমিক সংকটে ভুগছে। এ কারণে দেশটি বাংলাদেশ ও নেপাল থেকে পর্যটন কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে। সম্প্রতি বুলগেরিয়ার ভারপ্রাপ্ত পর্যটনমন্ত্রী ইভটিম মিলোশেভ দেশটিতে শ্রমিক সংকটের কথা বলেছেন, এমনটাই জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা নোভিনাইট ডট কম।

বুলগেরিয়ার ভারপ্রাপ্ত পর্যটনমন্ত্রী ইভটিম মিলোশেভ দেশটিতে বিশেষ করে পর্যটন খাতে তীব্র শ্রমিক সংকটের কথা উল্লেখ করে আসন্ন গ্রীষ্ম মৌসুমের জন্য আনুমানিক সাতাশ হাজার শ্রমিকের প্রয়োজনীয়তার কথা বলেন।

ইউরোপীয় কর্মীদের আগ্রহ কমে যাওয়ার প্রতিক্রিয়ায় মিলোশেভ বাংলাদেশ ও নেপালের মতো দক্ষিণ এশীয় দেশগুলি থেকে শ্রমিক খোঁজার পরিকল্পনার কথা বলেন। যেটি সহজ করতে দেশটি সম্প্রতি তাদের ভিসা আইন সংশোধন করেছে।

এদিকে সম্প্রতি বাংলাদেশ থেকে মোট ১২ ক্যাটাগরিতে জনবল নিয়োগের আগ্রহ প্রকাশ করেছে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। বাংলাদেশিদের জন্য ওমানের ১২টি ক্যাটাগরির ভিসার মধ্যে রয়েছে-ফ্যামিলি ভিসা, জিসিসি দেশে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের জন্য ভিজিট ভিসা, চি‌কিৎসক ভিসা, প্রকৌশলী ভিসা, নার্স ভিসা, শিক্ষক ভিসা, হিসাবরক্ষক ভিসা, বিনিয়োগকারী ভিসা এবং সব ধরনের অফিসিয়াল ভিসা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer