Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

মালয়েশিয়ায় ৯৪ বাংলাদেশিসহ ৫৩০ অভিবাসী আটক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৪, ৩ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

মালয়েশিয়ায় ৯৪ বাংলাদেশিসহ ৫৩০ অভিবাসী আটক

ছবি- সংগৃহীত

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে অভিযান অব্যাহত রেখেছে দেশটির অভিবাসন বিভাগ। এরই ধারাবাহিকতায় আরও ৫৩০ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। এর মধ্যে ৯৪ বাংলাদেশি নাগরিক।

খবরে বলা হয়েছে, শুক্রবার (২ ফেব্রুয়ারি) গভীর রাতে সেলাঙ্গর রাজ্যের সেরিকেম বাঙ্গান পাইকারি বাজারে অভিযান শুরু হয়। শেষ হয় শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৬টায়। তিন ঘণ্টার এ অভিযানে ৫৩০ জনকে আটক করা হয়।

অভিযানে জেনারেল অপারেশন ফোর্স (পিজিএ), রয়্যাল মালয়েশিয়া পুলিশ, মালয়েশিয়ান সিভিল ডিফেন্স ফোর্স (এপিএম), সেলাঙ্গর ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট (জেপিএন) এবং সুবাং সিটি কাউন্সিলও অংশ নেয়।

অভিযানে অংশ নেয়া সেলাঙ্গর অভিবাসন বিভাগের পরিচালক খায়রুল আমিনুস কামার উদ্দিন জানান, অভিযানে ৫৩০ জনের মধ্যে ৫০৪ জন পুরুষ ও ২৬ জন নারী।
 
এর মধ্যে ৯৪ জন বাংলাদেশি। এছাড়া ২৭৭ জন মিয়ানমারের নাগরিক, ৭২ জন ভারতের, ৩৯ জন ইন্দোনেশিয়ার, ১৫ জন নেপালের, ৯ জন শ্রীলঙ্কার, ৬ জন পাকিস্তান এবং একজন ভিয়েতনামের। আটক অভিবাসীদের বৈধ কাগজপত্র আছে কি না তা পরীক্ষা করা হবে বলে জানান খায়রুল আমিনুস।

এর আগে গত সপ্তাহে ৭ বাংলাদেশিসহ ১০৮ অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। গত ২৭ জানুয়ারি স্থানীয় সময় ভোরে কুয়ালালামপুরের পাইকারি বাজার সেলায়াংয়ে অভিযানে চালিয়ে তাদের আটক করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer