Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৬ ১৪৩১, সোমবার ২২ জুলাই ২০২৪

সাদি মহম্মদের দাফন সম্পন্ন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৪, ১৪ মার্চ ২০২৪

আপডেট: ১৬:২১, ১৪ মার্চ ২০২৪

প্রিন্ট:

সাদি মহম্মদের দাফন সম্পন্ন

ফাইল ছবি

নিজের প্রতি ক্ষোভ আর মাকে হারানোর বেদনা নিয়ে চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সন্তান রবীন্দ্রসংগীত শিল্পী সাদি মহম্মদ।

বৃহস্পতিবার বাদজোহর রাজধানীর মোহাম্মদপুর জামে মসজিদে অনুষ্ঠিত হয় শিল্পীর জানাজা। জানাজা শেষে তার মরদেহ মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়

হঠাৎই সংগীত জগতে নক্ষত্র পতন প্রসঙ্গে রবীন্দ্রসংগীত শিল্পী অনিমা রায় বলেন, নিজের প্রতি ভীষণ অভিমান ছিল স্যারের। জাতীয়ভাবে কোনো সম্মান পাননি সে ক্ষোভ প্রায়ই স্পষ্ট হয়ে উঠত স্যারের কথায়।

এদিকে সাদি মহম্মদের পারিবারিক সদস্য গাউসুল আলম শাওন জানান, শিল্পীর ইচ্ছায় তার মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়নি।

বীর মুক্তিযোদ্ধা শহীদ সলিমউল্লাহর সন্তান সাদি কিশোর বয়সে বাবা হারানোর বেদনা ভুলে ছিলেন মাতৃস্নেহেই। কিন্তু গত বছর মাও যখন না ফেরার দেশে পাড়ি জমান তখন আর নিজেকে সামলাতে পারেননি জনপ্রিয় এ সংগীত ব্যক্তিত্ব।

মাকে হারানোর মাত্র ৮ মাসের মাথায় স্বেচ্ছায় পৃথিবী থেকে বিদায় নিলেন। পারিবারিক সূত্রে জানা গেছে, ২০২৩ সালের ৮ জুলাই মাকে হারানোর পর সবার কাছ থেকে নিজেকে গুটিয়ে নিতে শুরু করেন গায়ক। একপর্যায়ে গতকাল বুধবার (১৩ মার্চ) রাতে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় তার মরদেহ।

এ প্রসঙ্গে নৃত্যশিল্পী ও সাদি মহম্মদের পারিবারিক বন্ধু শামীম আরা নীপা সংবাদ মাধ্যমকে বলেন, ‘ওনার মা মারা যাওয়ার পর থেকেই একটা ট্রমার মধ্যে চলে যান। ঠিক স্বাভাবিক ছিলেন না মানসিকভাবে। মা হারানোর বেদনা সম্ভবত তিনি নিতে পারেননি। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer