Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৬ ১৪৩১, মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪

রাজাকারের তালিকা তৈরি হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৮, ১৮ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

রাজাকারের তালিকা তৈরি হবে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

বিএনপি-জামায়াত রাজাকারের তালিকা তৈরিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। বর্তমানে রাজাকারের তালিকা তৈরির জন্য সংসদে একটি আইন প্রস্তাব করা আছে। এটি অনুমোদিত হলে রাজাকারের তালিকা তৈরি করা হবে।

শনিবার সকালে বরগুনার সার্কিট হাউস মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এ সময় দেশের যেসব সেক্টরে মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান করা ব্যক্তিরা খুঁটি গেড়ে আছেন। তাদের অপসারণের চেষ্টাও চলছে বলে জানান তিনি।

মন্ত্রী রাজাকারের সন্তানদের আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার বিষয়টিকে দুঃখজনক ও বিব্রতকর হিসেবে উল্লেখ করেন। বলেন, ‘জাতীয় সংসদে রাজাকারের সন্তানদের প্রতিনিধিত্ব করা রাষ্ট্রের জন্য অমর্যাদাকর এবং রাজাকারের সন্তানদের আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া দুঃখজনক ও বিব্রতকর।’ বিষয়টি দলকে অবগত করা হবে বলেও জানান তিনি।

আ ক ম মোজাম্মেল হক বলেন, গণতান্ত্রিক দেশে রাজাকারের সন্তানরা যখন নির্বাচিত হয়, তখন তাদের প্রতিহত করার সুযোগ থাকে না সরকারের। তাই সাধারণ মানুষকে রাজাকারের সন্তানদের ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করে বরগুনা জেলা প্রশাসন। অনুষ্ঠানের শেষ দিন বরগুনার সার্কিট হাউস মাঠে ১ হাজার ২০০ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে সংবর্ধনা প্রদান করে জেলা প্রশাসন।

এ ছাড়া বাড়ি বাড়ি গিয়ে অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের খোঁজখবর নেওয়া ও অর্থসহায়তা প্রদান, ফ্রি মেডিকেল ক্যাম্প, ভিক্ষুক পুনর্বাসন, মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের অর্থসহায়তা, হতদরিদ্র মানুষকে অর্থসহায়তা এবং ৫০ হাজার গাছের চারা বিতরণ করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer