Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

জ্যৈষ্ঠ ১০ ১৪৩১, শনিবার ২৫ মে ২০২৪

ফের সীমান্তে অনুপ্রবেশ: এল বিজিপির ৯ সদস্য

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৩, ১৪ এপ্রিল ২০২৪

প্রিন্ট:

ফের সীমান্তে অনুপ্রবেশ: এল বিজিপির ৯ সদস্য

ফাইল ছবি

মিয়ানমারের আরাকান আর্মির সঙ্গে সে দেশের সেনাবাহিনীর চলমান সংঘর্ষের মধ্যে ফের বাংলাদেশ ঢুকে পড়ল দেশটির সীমান্ত রক্ষা বাহিনী বিজিপির ৯ সদস্য।  রোববার সকালে টেকনাফের হোয়াইক্যংয়ের খারাংখালী সীমান্ত দিয়ে আশ্রয়ের জন্য তারা বাংলাদেশে অনুপ্রবেশ করে। 

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আশ্রয়ের জন্য রোববার সকালে তারা বাংলাদেশে ঢুকে পড়ে। এ সময় তাদের হাতে অস্ত্র ছিল। পরে তাদের নিরস্ত্র করে বিজিবি হেফাজতে রাখা হয়েছে।

গেলো কয়েকদিন ধরে মিয়ানমারে মংডু শহরেরে আশপাশের বেশ কয়েকটি গ্রামে সংঘর্ষের ঘটনায় এপারে গুলি ও বোমার শব্দ শুনতে পায় টেকনাফের বাসিন্দারা। তাদের মধ্যে আছে এখনও আতংক।

এদিকে মিয়ানমারের অস্থিরতার মধ্যে যাতে কোনো রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তে কড়াকড়ি নজর রাখছে বিজিবি। বাড়ানো হয়েছে টহল।

গেল ১১ মার্চ মিয়ানমারের অভ্যন্তরে সংঘাতের জেরে এক দিনে পালিয়ে বাংলাদেশে এসেছে দেশটির  বিজিপির ১৭৯ সদস্য। এরপরই একই সীমান্ত নিয়ে পালিয়ে আসে মিয়ানমার সেনাবাহিনীর তিনজন সদস্য। তারাও বর্তমানে বিজিরির হেফাজতে রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer