Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

গাজীপুর সিটি করপোরেশনের গাড়িচাপায় পোশাক শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১১:০৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

প্রিন্ট:

গাজীপুর সিটি করপোরেশনের গাড়িচাপায় পোশাক শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ

ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের ময়লা ফেলার গাড়ি চাপায় গাছা থানার বড়বাড়ি এলাকায় এক নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনার জেরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করেছে কারখানার শ্রমিকরা। উত্তেজিত শ্রমিক-জনতা ময়লা ফেলার গাড়ির সামনের অংশে আগুন ধরিয়ে দেয়। 

শনিবার সকাল ৮টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার বড়বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।তাৎক্ষণিকভাবে নিহত নারী শ্রমিকের (৩০) পরিচয় জানা যায়নি। তিনি স্থানীয় একটি গার্মেন্টের শ্রমিক বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, শনিবার সকাল ৮টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার বড়বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হচ্ছিলেন এক নারী পোশাক শ্রমিক। এ সময় গাজীপুর সিটি করপোরেশনের দ্রুতগতির একটি ময়লার গাড়ি ওই নারীকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এরপর শ্রমিক নিহতের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় বিভিন্ন পোশাক শ্রমিকরা উত্তেজিত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এবং বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর চালায়। এক পর্যায়ে বিক্ষুব্ধরা সিটি করপোরেশনের ময়লা ফেলার গাড়িতে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানার ওসি মো. শাহ আলম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। নিহত নারী শ্রমিকের লাশ উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer