Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১২ ১৪৩০, রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪

মেয়রের নিরাপত্তায় কখনোই আনসার সদস্য মোতায়েন হয়নি: কমান্ড্যান্ট

মোহাম্মদ গোলজার আহমেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০০, ২০ মে ২০২৩

প্রিন্ট:

মেয়রের নিরাপত্তায় কখনোই আনসার সদস্য মোতায়েন হয়নি: কমান্ড্যান্ট

ছবি: সংগৃহীত

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তার জন্য জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে কখনোই কোন আনসার সদস্য মোতায়েন করা হয়নি। আনসার ও ভিডিপি, সিলেট এর জেলা কমান্ড্যান্ট আলী রেজা রাব্বী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তা জানানো হয়। 

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে মেয়র আরিফুল হক চৌধুরীর বিভ্রান্তিকর তথ্য প্রদান প্রসঙ্গে গত ১৯ মে ২০২৩ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট জেলা কমান্ড্যন্টের কার্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়।এতে বলা হয়,গত ১৭-৫-২০২৩ সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসভবন ও ব্যক্তিগত নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার সংক্রান্ত একটি বিভ্রান্তিকর সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। যা তাদের দৃষ্টিগোচর হয়েছে। যেখানে মেয়র আরিফুল হক চৌধুরী দাবি করেন, সরকার কর্তৃক নিয়ম বহির্ভূতভাবে তার নিরাপত্তায় থাকা আনসার সদস্যদের প্রত্যাহার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সিটি কর্পোরেশনের আবেদনের প্রেক্ষিতে সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় নগর ভবন ও নগর ভবনের সংশ্লিষ্ট স্থাপনার নিরাপত্তার জন্য ২৪ জন আনসার সদস্য মোতায়েন করে। কিন্তু মেয়র উক্ত আনসার সদস্যদের মধ্য থেকে ৫ জন আনসার সদস্যকে নিয়ম বহির্ভূতভাবে নিজের ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তায় ব্যবহার করতে থাকেন। এ বিষয়টি সিলেট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় অবগত হওয়ার পর উক্ত ৫ জন আনসার সদস্যকে পুনরায় নগর ভবনে দায়িত্ব পালনের জন্য ফিরিয়ে আনা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপরের বক্তব্যে ইহাই স্পষ্টতঃ যে তিনি তার নিরাপত্তায় নিয়োজিত আনসার সদস্য প্রত্যাহারের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে যেভাবে প্রচার করছেন তা সঠিক নয় বরং বিভ্রান্তিমূলক। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জেলা আনসার ও ভিডিপি কার্যালয় থেকে মেয়র এর ব্যক্তিগত ও বাসভবনের নিরাপত্তার জন্য কখোনই কোন আনসার সদস্য মোতায়েন করা হয়নি।

প্রেস বিজ্ঞপ্তিতে জেলা আনসার ও ভিডিপি কর্তৃপক্ষ সিটি মেয়রের বিভ্রান্তিকর বক্তব্য প্রত্যাহারের জন্য অনুরোধ জানিয়ে বিষয়টি সঠিকভাবে তুলে ধরার জন্য গণমাধ্যমকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer