Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ২৯ ১৪৩০, রোববার ১৪ এপ্রিল ২০২৪

ওয়ালটনে চাকরির প্রলোভনে আর্থিক লেনদেন থেকে সাবধান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:০৩, ২৯ জানুয়ারি ২০২৪

প্রিন্ট:

ওয়ালটনে চাকরির প্রলোভনে আর্থিক লেনদেন থেকে সাবধান

ফাইল ছবি

ব্র্যান্ড ইমেজ, করপোরেট কালচার, মার্কেট ইক্যুইটি এবং জনপ্রিয়তায় ওয়ালটন এখন বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট প্রতিষ্ঠান। বাংলাদেশের একটি গর্ব। তাই দেশের শীর্ষস্থানীয় এই প্রতিষ্ঠানের সঙ্গে স্বপ্নে ক্যারিয়ার গড়তে আগ্রহী চাকরিপ্রার্থীরা। 

এরই সুযোগ নিচ্ছে কিছু অসাধু ব্যক্তি ও প্রতারক চক্র। ফেসবুকে ওয়ালটনে চাকরি দেওয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করছে বলে অভিযোগ পেয়েছে প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগ। উক্ত প্রতারক চক্র থেকে চাকরিপ্রত্যাশীদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ওয়ালটনের মানবসম্পদ বিভাগ জানায়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ওয়ালটন গ্রুপে চাকরির প্রলোভন দেখিয়ে আর্থিক লেনদেনের প্রতারণা করা হচ্ছে বলে ওয়ালটনের অভ্যর্থনা বিভাগে অভিযোগ জানিয়েছেন কয়েকজন ভুক্তভোগী। 

তাদের দেয়া অভিযোগের বিষয়টি ফেসবুকে যাচাই করতে গেলে ওয়ালটনের মানবসম্পদ বিভাগ জানতে পারে যে, ‘জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি’ নামে একটি ফেসবুক পেজ থেকে ওয়ালটন গ্রুপে নিয়োগের মিথ্যা প্রলোভন দেখিয়ে প্রচারণা চালানো হচ্ছে। উক্ত ফেসবুক পেজের লিংক হচ্ছে: https://www.facebook.com/profile.php?id=61554993164223&mibextid=ZbWKwL

এই ফেসবুক পেজে দেয়া মোবাইল নাম্বারে- ০১৭৬৩৬০১৯৩৮ চাকরিপ্রত্যাশীদের যোগাযোগ করার জন্য বলা হয়েছে। উক্ত প্রতারক চক্র থেকে চাকরিপ্রত্যাশীদের সতর্ক থাকার জন্য ওয়ালটন কর্তৃপক্ষ অনুরোধ জানিয়েছে। 

কর্তৃপক্ষ জানায়, ওয়ালটনে আর্থিক লেনদেনের মাধ্যমে কোনো নিয়োগ দেওয়া হয় না। শুধুমাত্র লিখিত পরীক্ষা ও সাক্ষাৎকারে উত্তীর্ণ প্রার্থীদের মধ্য থেকেই উপযুক্ত ব্যক্তিকে ওয়ালটনে নিয়োগ দেওয়া হয়। নিয়োগ প্রক্রিয়ার প্রাথমিক নির্বাচন থেকে শুরু করে লিখিত ও চূড়ান্ত নির্বাচন প্রকাশ্যে ও স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন করা হয়। এক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেনের সুযোগ নেই। কোনো অসাধু ব্যক্তি বা চক্র কাউকে ওয়ালটনে চাকরি দেওয়ার নিশ্চয়তা দিয়ে অর্থ দাবি করলে সেই মিথ্যা প্রলোভন ও প্রতারণার ফাঁদে না পড়ার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer