Bahumatrik :: বহুমাত্রিক
 
৩১ বৈশাখ ১৪২৮, শুক্রবার ১৪ মে ২০২১, ১:০০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

হুমকির মুখে পরিবার নিয়ে ব্রিটেনে পালিয়ে গেলেন সেরাম সিইও


০২ মে ২০২১ রবিবার, ০৮:২৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


হুমকির মুখে পরিবার নিয়ে ব্রিটেনে পালিয়ে গেলেন সেরাম সিইও

অব্যাহত চাপ ও হুমকিতে অবশেষে পরিবার নিয়ে ব্রিটেনে পালিয়ে গেলেন ভারতে করোনার টিকা প্রস্তুতকারী প্রতিষ্ঠান সেরামের চিফ অ্যাক্সিকিউটিভ অফিসার (সিইও) আদার পুনাওয়ালা।

সংবাদ মাধ্যম বিজনেস টুডে’র বরাতে জানা যায়, শনিবার (১ মে) এক সাক্ষাৎকারে তিনি জানান, ক্ষমতাশালী ব্যক্তিরা তাকে সরাসরি ফোন করে ভ্যাকসিন চাইছেন। কোভিশিল্ডের অবিলম্বে জোগান চাইছেন তারা। আর এই হুমকি, চাপের মুখে পড়েই লন্ডন গিয়েছেন সেরাম কর্তা।

গত সপ্তাহের প্রথম দিকে ভারত সরকার আদার পুনাওয়ালাকে ওয়াই ক্যাটেগরি নিরাপত্তা দেয়। লন্ডন যাওয়া প্রসঙ্গে আদার বলেন, ‘আমি দীর্ঘ সময় লন্ডনে থাকছি। ভারতে ঐ পরিস্থিতিতে আর ফিরে যেতে যাই না। অনেকটা আশংকা প্রকাশ করে তিনি বলেন, সবকিছুর দায় আমার উপর কিন্তু আমি একা কিছুই করতে পারব না। আমি ভাবতেও পারছি না ওদের ব্যক্তিগত প্রয়োজন না মেটালেই ওরা কী করতে পারে!’

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩ হাজার ৬৮৯ জন। একইসময়ে নতুন রোগী পাওয়া গেছে ৩ লাখ ৯২ হাজার। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯৫ লাখ ৫৭ হাজার ৪৫৭ জনে। টানা পাঁচদিন ধরে ভারতে দৈনিক মৃত্যু তিন হাজারের ওপরেই রয়েছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১৫ হাজার ৫৪২ জনে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।