Bahumatrik :: বহুমাত্রিক
 
১৬ চৈত্র ১৪২৬, মঙ্গলবার ৩১ মার্চ ২০২০, ২:১০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

সাংবাদিক ও রাজনীতিবিদ ইসহাক কাজলের মৃত্যুতে কমলগঞ্জে শোকসভা 


০৭ মার্চ ২০২০ শনিবার, ০৬:৩০  পিএম

নিজস্ব প্রতিনিধি

বহুমাত্রিক.কম


সাংবাদিক ও রাজনীতিবিদ ইসহাক কাজলের মৃত্যুতে কমলগঞ্জে শোকসভা 

বাংলা একাডেমীর পুরুস্কার প্রাপ্ত বিশিষ্ট লেখক, গবেষক, সাংবাদিক ও রাজনীতিবিদ ইসহাক কাজলের মৃত্যুতে মৌলভীবাজারের কমলগঞ্জে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। ইসহাক কাজল নাগরিক শোকসভা কমিটির আয়োজনে গত শুক্রবার সন্ধ্যা ৭ টায় পতনঊষার মাইজগাও প্রাথমিক বিদ্যালয় মাঠে নাগরিক এ শোকসভা অনুষ্ঠিত হয়।

নাগরিক শোকসভা কমিটির আহ্বায়ক সমাজসেবক আব্দুল হান্নান চিনুর সভাপতিত্বে ও সদস্য সচিব মিজানুর রহমান মিষ্টার এর সঞ্চালনায় নাগরিক শোকসভার প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন লেখক, গবেষক, ভাষা বিজ্ঞানী ও জনসংযোজন বিশেষজ্ঞ ড. সেলু বাসিত। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পতনঊষার ইউপি চেয়ারম্যান তওফিক আহমদ বাবু, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা কমরেড সিকান্দর আলী, লেখক ও সমাজ চিন্তক আহমদ সিরাজ, অলি আহমদ খান, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুন নূর, এড. সানোয়ার হোসেন, কমলগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতি নূরুল মোহাইমীন মিল্টন, কমলগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু, ওয়ার্কাস পার্টির নেতা আব্দুল আহাদ মিনার ও প্রয়াত ইসহাক কাজলের অনুজ টিফুল আহমদ।

সভায় অন্যদের মধ্যে আলোচনা করেন আমিনুর রহমান, শিক্ষক ফেরদৌস আহমদ, আমিনুল ইসলাম, জয়নাল আবেদীন প্রমুখ। আলোচকরা বলেন, প্রয়াত ইসহাক কাজল শ্রমজীবি মানুষের মুক্তির অগ্রপথিক ছিলেন। তিনি বাম প্রগতিশীল আন্দোলনের অন্যতম নেতা, বাংলাদেশ ওয়ার্কাস পার্টি সিলেট ও মৌলভীবাজার জেলার প্রতিষ্ঠাতা সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা, বাংলা একাডেমীর পুরুস্কার প্রাপ্ত, যুক্তরাজ্য প্রবাসী লেখক ও গবেষক হিসাবে দীর্ঘদিন কাজ করে গেছেন। ইসহাক কাজল পতনউষার ইউনিয়নের ব্রাহ্মণউষার গ্রামে জন্মগ্রহণ করেন। দুরারোগ্য রোগে ভোগে গত ১০ ফেব্রুয়ারী লন্ডনে মৃত্যু বরন করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।