Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ আশ্বিন ১৪২৭, রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০, ৫:৩২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ময়মনসিংহ গ্রীডে অগ্নিকাণ্ডে চার জেলায় বিদ্যুৎ বন্ধ :জনদুর্ভোগ চরম


০৮ সেপ্টেম্বর ২০২০ মঙ্গলবার, ০৭:৩২  পিএম

নিজস্ব প্রতিনিধি, ময়মনসিংহ

বহুমাত্রিক.কম


ময়মনসিংহ গ্রীডে অগ্নিকাণ্ডে চার জেলায় বিদ্যুৎ বন্ধ :জনদুর্ভোগ চরম

ময়মনসিংহের কেওয়াটখালী এলাকায় পাওয়ার গ্রীড অব কোম্পানি বাংলাদেশ (পিজিসিবি) ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রের ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বন্ধ হয়ে গেছে ময়মনসিংহ বিভাগের চার জেলায় বিদ্যুৎ সরবরাহ। বিদুৎ না থাকায় বিভাগের চারটি জেলা অন্ধকারে নিমজ্জিত। বাসা-বাড়িতে খাবার পানি ও পয়োনিষ্কাশনে পানি না থাকায় চমম দুর্ভোগের শিকার হচ্ছে নাগরিকরা।

মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, উপকেন্দ্রের ৩৩ কেভি যেখানে একটি শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এরপর মার্সেল বক্স হয়ে একটি ট্রান্সফরমারে আগুন লাগে। পরে ফায়ার সার্ভসের দুইটি ইউনিট আগুন নেভানোর কাজে লাগে। ফায়ার সার্ভিস কর্মীদের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ময়মনসিংহ অঞ্চলের পিডিবির প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের কারণে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ইতিমধ্যে এ ঘটনায় পিজিসিবি একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্তের পর মূল কারণ জানা যাবে বলে তিনি জানান।

তিনি আরো জানান, বর্তমানে আরো দুটি ট্রান্সফার ভালো আছে বলে ধারণা করা হচ্ছে । সুইস রুমের প্যানেল বোর্ডের অনেক গুলো প্যানেলের সংযোগ তার পুড়ে গেছে। পিজিসিবি ও পিডিবির প্রকৌশলীরা কাজ করছেন। কখন পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু হবে সে তা এই মহূর্তে নিশ্চিত করে বলা স সম্ভব নয় বলে তিনি জানান।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ