Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৬, রবিবার ২৬ মে ২০১৯, ৫:১৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বাংলাদেশ ওয়ার্ল্ডস্কিলস এশিয়ায় ১৪তম সদস্য হিসেবে যোগ দিচ্ছে


১২ মে ২০১৯ রবিবার, ০৭:৫৮  পিএম

বহুমাত্রিক ডেস্ক


বাংলাদেশ ওয়ার্ল্ডস্কিলস এশিয়ায় ১৪তম সদস্য হিসেবে যোগ দিচ্ছে

ঢাকা : এশিয়া অঞ্চলের মধ্যে দক্ষতা অর্জনের লক্ষ্যে ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার সদস্যপদ লাভ করেছে বাংলাদেশ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) অধীনে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার ১৪তম সদস্য দেশ হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে।

এরআগে ওয়ার্ল্ডস্কিলস এশিয়া বাংলাদেশকে সদস্য করতে অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠায়।সেখানে ২০১৯ সালের ১৮ মার্চ প্রস্তাবটি গৃহিত হলে বাংলাদেশ ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার ১৪তম সদস্য হিসেবে অনুমোদন পায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার সদস্যদেশগুলোকে নিয়ে একটি সাধারণ সভা চলতি বছরের ১৭-১৯ জুন অনুষ্ঠিত হবে। সভায় যোগ দিতে কুয়ালালামপুর, মালয়েশিয়া ও বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ওয়ার্ল্ডস্কিলস এশিয়ার অন্যান্য সদস্যদেশগুলো হলো চীনা তাইপি, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, বাহরাইন, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, কুয়েত, সৌদি আরব, মঙ্গোলিয়া, ফিলিস্তিন, জাপান, ব্রুনাই ও ফিলিপাইন।

অনুষ্ঠিতব্য সাধারণ সভায় সকল সদস্য দেশের উপস্থিতিতে বাংলাদেশকে সদস্য সনদ হস্তান্তর করা হবে।

ওয়ার্ল্ডস্কিলস এশিয়া সংস্থাটি প্রতি দুই বছর পরপর সদস্যদেশগুলোর প্রতিযোগীদের অংশগ্রহণে স্কিলস প্রতিযোগিতা আয়োজন করে। প্রতিযোগিতার স্থান সদস্যদেশগুলোর মধ্য থেকেই নির্ধারণ করা হয়।

ওয়ার্ল্ডস্কিলস এশিয়া একটি অলাভজনক সংস্থা। এশিয়া অঞ্চলের একটি কেন্দ্র থেকে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্বজুড়ে কাজ করে যাচ্ছে স্কিলস প্রতিযোগিতা আযোজনের মাধ্যমে।
বাংলাদেশ ওয়ার্ল্ডস্কিলস প্রতিযোগিতা-২০১৯তে অংশগ্রহণ করতে যাচ্ছে। যা ২২ থেকে ২৭ আগস্ট, ২০১৯ রাশিয়ার কাজানে অনুষ্ঠিত হবে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।