Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ মাঘ ১৪২৭, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ১:০০ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

পৌর নির্বাচনে উত্তপ্ত কমলগঞ্জ : সড়ক ব্যারিকেড দিয়ে নির্বাচনী সভা


০৪ জানুয়ারি ২০২১ সোমবার, ০৮:৩৬  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


পৌর নির্বাচনে উত্তপ্ত কমলগঞ্জ : সড়ক ব্যারিকেড দিয়ে নির্বাচনী সভা

সময় যতই ঘনিয়ে আসছে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌর নির্বাচনে উত্তপ্ত হাওয়া বইতে শুরু করেছে। ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক ছাড়া একই ঘরানার আরও দুই প্রার্থী থাকায় শো-ডাউনে শুরু হয়েছে প্রতিযোগিতা।

সোমবার বিকালে উপজেলা চৌমুহনায় সড়কে ব্যারিকেড দিয়ে চলছে নির্বাচনী পথ সভা। প্রচার-প্রচারণায় এখন উৎসবমুখর হয়ে উঠেছে। পৌর এলাকার প্রধান প্রধান সড়কের উপর, গ্রামীণ রাস্তা, হাট-বাজার ও পাড়া -মহল্লার চায়ের দোকান ছেয়ে গেছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে।

সরেজমিন পৌর এলাকা ঘুরে দেখা যায়, যে দিকেই চোখ যায় সে দিকে সারি সারি ঝুলানো পোস্টার ও বিলর্বোড। পৌর শহরের ও গ্রামের চায়ের দোকান সমুহ সকাল থেকে গভীর রাত পর্যন্ত সরগরম থাকছে। চায়ের দোকানে ভোটারদের মুখে মুখে প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনায় সরগরম করে তুলছেন। বর্তমান মেয়র জুয়েল আহমদ নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করলেও স্বতন্ত্র হিসাবে

আওয়ামীলীগের অপর দুই প্রার্থী আনোয়ার হোসেন তালগাছ ও হেলাল মিয়া জগ প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ সরগরম করে তুলছেন। অন্যদিকে নিরবে নিভৃতে চলছে বিএনপি প্রার্থীর প্রচারনা। ফলে নির্বাচনী মাঠ উত্তপ্ত হয়ে উঠছে।

সোমবার বিকালে কমলগঞ্জ উপজেলা চৌমুহনায় সবক’টি সড়কে ব্যারিকেড দিয়ে নির্বাচনী পথসভা করেন মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হেলাল মিয়া। রাস্তায় মোটর সাইকেল ফেলে যান চলাচল বন্ধ রাখা হয়। এসময়ে চর্তুদিকে রাস্তায় যানজট তৈরি হয়। তবে আইন শৃঙ্খলা বাহিনীর কাউকে চোখে পড়েনি। মোটর সাইকেল আরোহী ইব্রাহিম মিয়া, প্রাইভেট কারের চালক স্বপন দেব বলেন, রাস্তায় ব্যারিকেড দিয়ে জনসাধারণের ভোগান্তি সৃষ্টি করে নির্বাচনী প্রচারনা করা ঠিক নয়। এখানে ফ্রি স্টাইলে মোটরসাইকেল ফেলে রাস্তা বন্ধ করে নির্বাচনী পথসভা করার কারনে আমরা দীর্ঘ সময় ধরে আটকে আছি। অথচ প্রশাসনের কাউকে দেখা যাচ্ছে না।

এদিকে নির্বাচনে মেয়র প্রার্থীদের নিয়েই বেশ আলোচনা-সমালোচনা হচ্ছে। পৌর ভোটাররা আলাপচারীতায় যোগ্য মেয়র প্রার্থী হিসাবে সততা ও দুর্নীতিমুক্ত এমন একজন পৌর মেয়র দাবি করছেন। কর্মঠ, জনবান্ধব এবং কথার সাথে কাজের মিল রেখে গড়ে তুলবেন কমলগঞ্জ পৌরসভা।

যেখানে দৃষ্টিনন্দন পৌর এলাকায় থাকবে পার্ক, উন্নত হবে রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা হবে টেকসই, থাকবে না জলাবদ্ধতা, হাট বাজার হবে উন্নত, বাড়বে নাগরিক সুবিধা।

আগামী ১৬ জানুয়ারি কমলগঞ্জ পৌরসভা নির্বাচন । ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এই পৌরসভা ১৩ হাজার ৯শত ৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে যোগ্য মেয়রসহ ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৯ জন কাউন্সিলর নির্বাচিত করবেন।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, সড়ক বন্ধ করে নির্বাচনী সভা করার বিষয়ে খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।