Bahumatrik :: বহুমাত্রিক
 
১৩ ফাল্গুন ১৪২৬, বুধবার ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১:০০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঢাকা আর্ট সামিট ঘুরে দেখলেন রাদওয়ান মুজিব


০৯ ফেব্রুয়ারি ২০২০ রবিবার, ০৬:২৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ঢাকা আর্ট সামিট ঘুরে দেখলেন রাদওয়ান মুজিব

ঢাকা : ঢাকা আর্ট সামিট ঘুরে দেখলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক।

রোববার দুপুরে আর্ট সামিটের প্রদর্শনী ও চিত্রকর্ম ঘুরে দেখার পাশাপাশি বিভিন্ন প্রদর্শনী নিয়ে কথা বলেন তিনি।

এ সময় শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার প্রথম তলায় ‘লাইটিং দি ফায়ার অব ফ্রিডম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শিরোনামে আয়োজিত প্রদর্শনী ঘুরে দেখেন রাদওয়ান মুজিব।

এই প্রদর্শনীর সার্বিক তত্ত্বাবধায়নে রয়েছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং সহায়তা দিচ্ছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটি) ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সাজানো এই প্রদর্শনী সম্পর্কে সিআরআই নির্বাহী পরিচালক সাব্বির বিন শামস বলেন, মুজিব বর্ষ উপলক্ষে এবার আর্ট সামিটের আয়োজকেরা আলাদা করে এই প্রদর্শনীর জন্য ইচ্ছা প্রকাশ করেন। এরপর সিআরআই ডিজাইন, ছবি বা অন্যান্য বিষয়ে সহায়তা প্রদান করেছে। এ কাজে আমাদের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক সরাসরি পরামর্শ প্রদান করেন।

এ ছাড়াও আমাদের অপর ট্রাস্টি নসরুল হামিদ বিপু ডিজাইন এবং কনটেন্ট বিষয়ে পরামর্শ প্রদান করেন।

২০১২ সাল থেকে প্রতিবছরের মতো এবারও শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে আয়োজন করা হচ্ছে ‘ঢাকা আর্ট সামিট’। দক্ষিণ এশীয় শিল্পকর্ম ও চিত্রকলার প্রদর্শনীর সবচেয়ে বড় আয়োজন এটি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।