Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ আষাঢ় ১৪২৬, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১:৪৬ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কমলগঞ্জে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন : হুমকি ও হয়রানির অভিযোগ


৩১ মে ২০১৯ শুক্রবার, ০৩:০২  পিএম

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


কমলগঞ্জে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন : হুমকি ও হয়রানির অভিযোগ

মৌলভীবাজার : সরকারি পতিত জমিতে মাছ ধরাকে কেন্দ্র করে সৃষ্টি বিরোধে আইন শৃঙ্খলা বাহিনীর সোর্স হিসেবে পরিচিত কামাল খাঁন নানাভাবে হয়রানি করছেন বলে অভিযোগ করেছেন কুলাউড়া উপজেলার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছকাওত আলী।

প্রতিপক্ষের হয়রানীমূলক মামলা ও হুমকি থেকে পরিবার সদস্যদের বাঁচার আকুতি ও জানমাল রক্ষায় তিনি প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ সাংবাদিক সমিতির শমশেরনগরস্থ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব দাবি তোলে ধরা হয়।

লিখিত বক্তব্যে শরীফপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মুক্তিযোদ্ধা ছকাওত আলী বলেন, আমাদের পরিবারের সাথে খিজিরপুর গ্রামের কামাল খাঁন গংদের সাথে সৃষ্ট বিরোধের জের ধরে কামাল গ্রামের আছকির মিয়াকে দিয়ে কুলাউড়া থানায় আমার পুত্র শাহাব উদ্দীন এর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। এছাড়া কামাল ভারতীয় মাদকের মামলায় জড়িয়ে ক্ষতিগ্রস্ত করাসহ নানাভাবে হুমকি দিয়ে আসছে। মিথ্যে তথ্য দিয়ে গত ৭ মে কামাল মৌলভীবাজার এর গোয়েন্দা শাখার ডিবি পুলিশের সাদা পোশাকধারী কয়েকজন সদস্যকে নিয়ে আমার ঘরে প্রবেশ করে তল্লাশীর নামে ভাঙ্গচুর ও তছনছ করে।

এ সময় আমার পুত্র শাহাব উদ্দীনকে হাত বেঁধে মারধোর করে। আহত শাহাব উদ্দীনকে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে নিয়ে চিকিৎসা প্রদান করা হয়। কামালের মিথ্যে তথ্যে ডিবি পুলিশের এহেন আচরণে আমাকে শারীরিক, মানসিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত এবং সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, কামাল বিজিবি, পুলিশ ও ডিবির সোর্স বলে পরিচিত থাকার সুযোগে সে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে হয়রানি করে আসছে। তার ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায় না। প্রতিবাদ করলেই জীবননাশের হুমকি দেয়। শাহাব উদ্দীনকে নির্যাতন করার পরও মুক্তিযোদ্ধা ও তার পরিবার সদস্যদের মামলায় জড়িয়ে ক্ষতিগ্রস্ত করানোর হুমকি প্রদান করছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা পরিবার সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছকাওত আলী নিজের এবং পরিবার সদস্যদের নিরাপত্তা ও সম্মান রক্ষায় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে ইতিপূর্বে মৌলভীবাজার জেলা প্রশাসকের কাছেও একটি লিখিত আবেদন করেন। সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এলাকার প্রবীন মুরব্বী মকারী মালি, আহমেদ আলী, মো. মজিদ আলী, দুদু মিয়া ও শাহাব উদ্দিনের স্ত্রী মোছা. বিলকিছ বেগম।

অভিযোগ বিষয়ে মৌলভীবাজার জেলা ডিবি পুলিশের ইন্সপেক্টর বিনয় ভূষন রায় বলেন, তার বাড়িতে কোন তছনছ করা হয়নি। শাহাব উদ্দীনের বিরুদ্ধে এলাকার মানুষের অভিযোগ রয়েছে। তাছাড়া মাদক ব্যবসায়ী হিসাবেও তার বিরুদ্ধে মামলা রয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ