Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সপ্তাহ ধরে পানি বিহীন তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৪, ১৭ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

সপ্তাহ ধরে পানি বিহীন তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ছবি: বহুমাত্রিক.কম

সুনামগঞ্জ : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একের পর এক সমস্যা যেন পিছুই ছাড়ছে না। কর্মকর্তা-কর্মচারীর সংকট সহ বিভিন্ন সমস্যা থাকার পর এখন নতুন করে সৃষ্টি হয়ে পানির সমস্যা।

পানি না থাকায় বেহাল অবস্থা বিরাজ করছে হাসপাতালের ওর্য়াডে। পানির মেশিনটি অতি নিন্ম মানের ও পানি উত্তোলন করে কোয়ার্টার ও হাসপাতালে পানি সরবরাহ করার জন্য যে ক্ষমতা প্রয়োজন এই মেশিনটির তা নেই। যার জন্য এ পর্যন্ত ৫-৭ বার নষ্ট হয়েছে। আর নষ্ট হবার পর ১০-৩০দিন পানির জন্য দূর্ভোগ পোহাতে হয়েছে হাসপাতালে অবস্থানকারীদের।

জানা গেছ, গত সাত দিন যাবৎ হাসপাতালের পানি সরবরাহের জন্য মেশিনটি নষ্ট হয়ে পড়ে আছে। পানির জন্য হাসপাতালে ভর্তি রোগী ও কোয়াটারে অবস্থানকারীদের চরম দূর্ভোগের শিকার হতে হচ্ছে প্রতিদিন। পানি উত্তোলনের মেশিনটি মেরামত করার জন্য বার বার বলা হলেও হাসপাতালের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ কর্নপাত করছেন না। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছে হাসপাতালের ওর্য়াডে ভর্তি থাকা রোগী,তাদের স্বজন ও স্থানীয় লোকজন।

এদিকে হাসপাতালে ভর্তি থাকা রোগী, তাদের সাথে সাহায্যকারী লোকজন ও কোয়ার্টারে অবস্থানকারীগন টয়লেট, রান্না করা, কাপড় দোয়া সহ যাবতীয় কাজ করতে গিয়ে হিমশিম খাচ্ছেন। এসব কাজ করতে গিয়ে পানি আনতে হচ্ছে বাহির থেকে বালতি দিয়ে। নীচতলা থেকে উপরে পানি উঠোনো-তাও এই রমজান মাসে এভাবে এই পানির মেশিনটি নষ্ট হয়ে পড়ে থাকলে দূর্ভোগ শেষ থাকবে না বলে জানান, হাসপাতালের ওয়ার্ডে অবস্থাকারী রোগী সহ তাদের সাথে দেখা করতে আসা লোকজন।

তারা আরও জানান, পানির মেশিনটি নষ্ট হয়ে পড়ে আছে কারো কোন উদ্যোগ নেই মেশিনটি মেরামত করার জন্য। আমরা বার বার বলছি কেউ শুনছে না। পানি না থাকায় হাসপাতালের চারপাশ দূর্গন্ধ ও টয়লেটগুলো ব্যবহারে অনুপযোগী হয়ে পরেছে। এখানে ঠিকে থাকা দায় হয়ে পড়েছে।

ভূক্তভোগীরা বলেন, হাসপাতালে ৬টি টিউবয়লের মধ্যে মাত্র একটি সচল আছে। পানি নিচের টিবওয়েল থেকে উপরে উঠানো করতে গিয়ে বড় কষ্ট হচ্ছে আমাদের। এভাবে আরো কিছু দিন থাকলে সুস্থ হবার বদলে আরো বেশি অসুস্থ হতে হবে।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মকর্তা জানান, পানির মেশিনটি খুব দ্রুত মেকানিক দিয়ে মেরামত করে সমাধানের জন্য চেষ্টা করা হচ্ছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer