Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ অগ্রাহায়ণ ১৪২৫, সোমবার ১৯ নভেম্বর ২০১৮, ১:১৪ অপরাহ্ণ
Globe-Uro

ভারতে থেকে ৪০ গারো নারীকে ফিরিয়ে আনল বিজিবি


১৪ এপ্রিল ২০১৬ বৃহস্পতিবার, ০৯:৪৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ভারতে থেকে ৪০ গারো নারীকে ফিরিয়ে আনল বিজিবি
ছবি-সংগৃহীত

ঢাকা : ভারতে গিয়ে আটকে পড়া ৪০ গারো নারীকে দেশে ফিরিয়ে আনল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিজিবি’র সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহসিন রেজা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার রাত সোয়া নয়টার সময় দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ স্থানীয় চেয়ারম্যানের উপস্থিতিতে ওই গারো নারীদেরকে ফিরিয়ে এনে প্রথমে স্থানীয় পুলিশ ক্যাম্পে এবং পরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে নেত্রকোনা ১১ বিজিবি ব্যাটালিয়নের বিজয়পুর সীমান্ত এলাকা দিয়ে বুধবার দুপুরে চৈত্র সংক্রান্তি পূজা ও মেলা উপলক্ষে ২/১ জন করে ৪০ জন গারো নারী ভারতের বাঘমারা বাজারে প্রবেশ করেন। ওইদিন দুপুরে ভারতীয় পুলিশ তাদের আটক করেন।

বিষয়টি জানার পর বিজিবি ১১ ব্যাটালিয়নের অধিনায়ক বিজয়পুরের কোম্পানি কমান্ডারকে বিএসএফের সঙ্গে যোগাযোগের মাধ্যমে ওই ৪০ গারো নারীদের ফিরিয়ে আনার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেন। বিএসএফের ১৪১ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট ছুটিতে দিল্লীতে অবস্থান করছিলেন। পরে পুনরায় তার সঙ্গে যোগাযোগ করে এবং নেত্রকোনার পুলিশ সুপারের মাধ্যমে প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা নেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঘটনা জানার আগে থেকে বিজয়পুরের বিজিবি কোম্পানি কমান্ডার ও তার টহল দল বিএসএফের সঙ্গে যোগাযোগ করে হস্তান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে রেখেছিলেন।

বুধবার রাত সোয়া নয়টার দিকে দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, দুইজন পুলিশের উপ-পরিদর্শক (এসআই), দুইজন মহিলা কনস্টেবল পুলিশ, ভারতের বাঘমারা থানার ভারপ্রাপ্ত পরিদর্শক, দুইজন মহিলা কনস্টেবল পুলিশ, বিজিবি, বিএসএফ, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারের উপস্থিতিতে ওই ৪০ গারো নারীদের দেশে ফিরিয়ে আনা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।