Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

দুষ্কৃতিকারীদের আগুনে ছাই জগন্নাথ রবিদাসের ঘর: অধরা অপরাধীরা

প্রকাশিত: ০০:৫৬, ২৫ মে ২০২৩

প্রিন্ট:

দুষ্কৃতিকারীদের আগুনে ছাই জগন্নাথ রবিদাসের ঘর: অধরা অপরাধীরা

ছবি: বহুমাত্রিক.কম

গত মঙ্গলবার ভোররাতে এক অসহায় রবিদাস পরিবারের বসতঘর দুস্কৃতিকারীর আগুনে ভস্মিভূত হয়। ২ দিন পার হলেও এখনো অপরাধীদের ধরতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা জানায়, ঘুমন্ত অবস্থায় আগুন লাগায় পরিবারের লোকদের চিৎকারে আশপাশের লোকজন দ্রুত জেগে উঠায় দুস্কৃতিকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনলেও এতে বসতঘরের মালামাল পুড়ে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতিসাধিত হয়। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের উবাহাটা গ্রামের ধলাই নদীর তীরে অবস্থিত জগন্নাথ রবিদাসের বসতঘর আগুনে পুড়ে যায়।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দলিত সম্প্রদায়ের জগন্নাথ রবিদাসের ছেলে সুনীল রবিদাস জানান, মঙ্গলবার ভোররাতে আমরা ঘুমন্ত অবস্থায় ছিলাম। কে বা কারা আমাদের বসতঘরে আগুন লাগিয়ে দেয়। আগুনের তাপে দ্রুত আমরা ঘুম থেকে উঠে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনি। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা হয়েছে। খবর পেয়ে মঙ্গলবার সকালে উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ ঘটনাস্থল পরিদর্শন করে ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ তরফদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার দুপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত রবিদাস পরিবারকে দেখতে যান এবং কিছু আর্থিক সহায়তা প্রদান করি। এ সময় প্যানেল চেয়ারম্যান শফিকুর রহমানও উপস্থিত ছিলেন।

এ ঘটনায় কমলগঞ্জ থানায় অভিযোগ দেওয়া হয়। কিন্তু পুলিশ এখনো কোন অপরাধীকে ধরতে না পারায় নৃতাত্ত্বিক এই জনগোষ্ঠীর মাঝে ক্ষোভ বাড়ছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer