Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

ফাল্গুন ১০ ১৪৩০, শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪

আক্কেলপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষাথীরা পেল সাইকেল ও শিক্ষাবৃত্তি

আক্কেলপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৭, ১২ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:৩৮, ২ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

আক্কেলপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষাথীরা পেল সাইকেল ও শিক্ষাবৃত্তি

ছবি- বহুমাত্রিক.কম

জয়পুরহাটের আক্কেলপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ভুক্ত শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল ও ২০২১-২২ অর্থ বছরে শিক্ষা বৃত্তি প্রদান করেছেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম।

মঙ্গলবার সকালে আক্কেলপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধী বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচীর আওতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ভুক্ত ১০ জন ছাত্রীর হাতে বাই-সাইকেল ও ৭০ জন শিক্ষার্থীর হাতে ৩ লক্ষ ১২ হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

পরে আক্কেলপুর পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিতব্য বিতর্ক প্রতিযোগীতা পরিদর্শন ও ‘সৃজনশীল মেধা বিকাশে বিতর্ক’ থিমে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের বিতর্ক প্রতিযোগীতার মাষ্টার ট্রেইনারদের প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান, সহকারী কমিশনার ভুমি মৌসুমী হক, থানার ওসি সাইদুর রহমান, পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মকবুল হোসেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মীর মোহাম্মদ আলী।

বাই সাইকেল পাওয়া সোনামুখী উচ্চ বিদ্যালয়ের বুলবুলি রানী পাহান নামের শিক্ষার্থী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেয়ে আমরা সকলেই উচ্ছসিত। গ্রাম থেকে স্কুলে প্রায় ৩ কি.মি. পথ পারি দিয়ে আসতে হয়। সাইকেলটি পেয়ে আর কষ্ট করতে হবে না। এতে আমরা অনেক স্বাচ্ছন্দে পড়াশোনা করতে পারবো’।

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন, ‘শিক্ষা বিকাশে বর্তমান সরকার বদ্ধপরিকর। সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। মেধা বিকাশে পুথিগত বিদ্যার পাশাপাশি বিজ্ঞান চর্চা, মুক্তিযুদ্ধের চেতনাসহ সার্বিক বিষয়ে জ্ঞান অর্জনের কোন বিকল্প নেই’।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer