Bahumatrik Multidimensional news service in Bangla & English
 
৩ অগ্রাহায়ণ ১৪২৪, শনিবার ১৮ নভেম্বর ২০১৭, ৬:৪৩ পূর্বাহ্ণ
Globe-Uro

দেশের অন্যান্য শহরেও ‘ভিসা ক্যাম্প’ করবে ভারত


০৬ জুন ২০১৬ সোমবার, ০৮:১৪  পিএম

বহুমাত্রিক ডেস্ক


দেশের অন্যান্য শহরেও ‘ভিসা ক্যাম্প’ করবে ভারত

ঢাকা : দ্রুত ও সহজে ভিসা পেতে ভারত রাজধানীর বাইরে অন্যান্য নগরীতেও ‘ঈদ ভিসা ক্যাম্প’ স্থাপন করবে।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বধর্ন শ্রীংলা সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন।

বৈঠকে শ্রীংলা ঈদ ভিসা ক্যাম্প সংক্রান্ত কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করে বলেন, ঈদ উল ফিতরের আগে ভিসা দিতে বাংলাদেশে এই প্রথমবারের মতো ভিসা ক্যম্প করা হলো। ক্যাম্পের প্রথম দিনেই ৬ হাজার ভিসা ইস্যু করা হয়েছে। ভিসা প্রক্রিয়া আরো সহজ করতে এই উদ্যোগ নেয়া হয় বলে তিনি রাষ্ট্রপতিকে জানান। বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশন গত শনিবার ঢাকায় এই ভিসা ক্যাম্পের উদ্বোধন করে।

বৈঠকে হাইকমিশনার বলেন, দু’দেশের মধ্যে যোগাযোগ বৃদ্ধি করতে আগরতলা-আখাউড়া রেল লাইন নির্মাণ করা হচ্ছে।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বাংলাদেশের একটি ঘনিষ্ট প্রতিবেশী দেশ ভারত এবং সরকার সবসময় ভারতের সাথে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দিয়ে থাকে। তিনি দু’দেশের মধ্যে যোগাযোগ উন্নয়নে উদ্যোগ নেয়ার প্রশংসা করে বলেন, এ ধরনের যোগাযোগ বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

পরে চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ ইফতেখারুল ইসলামের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। বৈঠকে বিশ্ববিদ্যালয়ের কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়। প্রতিনিধি দলটি রাষ্ট্রপতিকে জানায়, বিশ্বের ১৪টি দেশের ১৪৯১ জন শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করছে।

রাষ্ট্রপতি একাডেমিক কর্মকান্ডের অংশ হিসাবে বিভিন্ন এক্সট্রা কারিকুলাম কর্মকান্ডেও শিক্ষার্থীদের উৎসাহিত করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। তিনি দেশের ভাবমূর্তি উজ্জল করতে আন্তরিকতার সঙ্গে শিক্ষা কর্মকান্ড পরিচালনার নির্দেশ দেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea
Intlestore

বিমান ও পর্যটন -এর সর্বশেষ

Hairtrade