Bahumatrik Logo
 
১০ শ্রাবণ ১৪২৪, মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭, ৮:৪৪ অপরাহ্ণ
Globe-Uro

জয়কে নিয়ে সংবাদ প্রচার: অবশেষে বিবিসির দুঃখ প্রকাশ


০৮ জুন ২০১৬ বুধবার, ০৩:০৩  এএম

বহুমাত্রিক ডেস্ক


জয়কে নিয়ে সংবাদ প্রচার: অবশেষে বিবিসির দুঃখ প্রকাশ

ঢাকা : প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে নিয়ে সংবাদ প্রকাশের আগে তার বক্তব্য নিতে না পারায় দুঃখ প্রকাশ করেছে বিবিসি। মঙ্গলবার এক ইমেইল বার্তায় এই দুঃখ প্রকাশ করা হয়। খবর বাংলা ট্রিবিউন’র

উল্লেখ্য, ২৮ মে বিবিসি বাংলা বিভাগ মেনদি সাফাদির উদ্ধৃতি দিয়ে সংবাদ ছেপেছিল, ‘সাফাদির সাথে সজীব ওয়াজেদ জয়ের বৈঠক হয়েছিল।‘ কিন্তু বিবিসির ওই প্রতিবেদনে সজীব ওয়াজেদ জয়ের কোনও বক্তব্য না থাকায় প্রতিবেদনটি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

সোমবার দুপুরে লন্ডনে বিবিসি প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে যুক্তরাজ্য আওয়ামী লীগ। সমাবেশ শেষে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকসহ যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাকর্মীরা বিবিসি বাংলা বিভাগের কাছে একটি স্মারকলিপি দেন। স্মারকলিপিতে বিবিসিকে দুঃখ প্রকাশ করে সংশ্লিষ্ট প্রতিবেদকের অপসারণের দাবি জানিয়ে সাত দিনের সময়সীমা বেঁধে দেয় যুক্তরাজ্য আওয়ামী লীগ।

এরপর বাংলা ট্রিবিউন ও একাত্তর টেলিভিশনের পক্ষ থেকে বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের কাছে তাদের বক্তব্য জানতে চাইলে বিবিসি বাংলার বার্তা প্রধান সাবির মুস্তাফা বিবিসি কমিউনিকেশন্স বিভাগের অনুমতি ছাড়া কোনও বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

বাংলা ট্রিবিউনের পক্ষ থেকে বিবিসি’র কমিউনিকেশন্স বিভাগে যোগাযোগ করার এক দিন পর বিবিসির কমিউনিকেশন্স ম্যানেজার পল রাসমুসেন সংবাদটি প্রকাশের আগে সজীব ওয়াজেদ জয়ের বক্তব্য না নেওয়ায় দুঃখ প্রকাশ করে ইমেইল বার্তা পাঠান।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে বিবিসি বাংলার সম্পাদকীয় নীতিমালা আরও কঠোর করার আশ্বাস দেন রাসমুসেন। তবে এই সংবাদ লেখার সময় পর্যন্ত বিবিসি বাংলা বিভাগ তাদের ওয়েবসাইটে বিবিসি কমিউনিকেশন্স বিভাগের বিবৃতিটি প্রকাশ করেনি।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Pushpadum Resort
Intlestore

গণমাধ্যম -এর সর্বশেষ

Hairtrade